Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভিজিডি চাল পরিষদ থেকে পাচারের চেষ্টা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৩ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচীর আওতায় উপকার ভোগীদের জন্য বরাদ্দের চাল বিতরণ না করে পাচার করার চেষ্টা করে। খবর পেয়ে প্রশাসন সেই চাল জব্দ করে। সোমবার রাতে ওই ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার সোহাগী ইউনিয়নের ২শ ৩৩ জন উপকার ভোগীদের মাঝে ৩০কেজি করে চাল (ভিজিডি) বরাদ্দ রয়েছে। সেই চাল গুদাম থেকে নিয়ে সকল উপকার ভোগীদের মাঝে বিতরণের জন্য পরিষদের একটি রুমে রাখা হয়। পরে সেখান থেকেই বিতরণ কাজ শুরু করে। কিন্তু সেখানে ৮৪ টি বস্তা হাতে রেখেই বিতরণ কাজ শেষ করে ফেলে। এঅবস্থায় সোমবার রাতে হাতে রাখা সরকারি বরাদ্দ ৩০কেজি চালের ৮৪ বস্তা থেকে ২১টি চালের বস্তার মুখ খোলে ৫০ কেজি বস্তায় সেই চাল ঢুকিয়ে বাহিরে বিক্রির জন্য পাচার করার প্রস্তুতি নিচ্ছিল। ঠিক এমন সময় বিষয়টি স্থানীয়দের নজরে আসলে উপজেলা নির্বাহী অফিসারকে জানায়। এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেন। সেই নির্দেশ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল তাৎক্ষণিক থানা পুলিশ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগমকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে সেই চাল জব্দ করে। এসময় পাচারকারী দুইজন শ্রমিক ও ইউপি সদস্য ফজলুল হক চাল রেখে পালিয়ে যায়।

ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চাল পাচারের বিষয়টি অস্বীকার করে বলেন বিতরণ কাজ চলছে এর মাঝে কিছু কার্ড বাকি আছে যে গুলো পরে দিয়ে দেওয়া হবে। চালের বস্তা খোলে অন্য আরেক বস্তায় সেই চাল ঢুকানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অনেকেই আছেন এমন চাল না নিয়ে বিক্রি করে ফেলে হতে পারে এসময় এমনটিই হয়েছে যে কারনে খোলা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন বলেন, চাল পাচার হচ্ছে এমন খবর পেয়ে এসিল্যান্ডকে পাঠিয়ে সেই চাল জব্দ করা হয়েছে। বিষয়টি নিয়ে জেলা প্রশাসক স্যারের কাছে একটি প্রতিবেদন পাঠানো হবে, তারপর তদন্ত করে দোষী সাব্যস্ত হলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ