Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে র‌্যাবের সাথে গোলাগুলিতে দুই জঙ্গী নিহত

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে দুই জঙ্গী নিহত হয়েছে। এ সময় র‌্যাবের দুই সদস্যও আহত হয় বলে দাবি করেছে র‌্যাব ১২ এর কমান্ডার ও এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খান। সকাল ১০টা থেকে শুরু করা এ অভিযান বিকেল তিনটার দিকে শেষ হয়। প্রায় সাড়ে চার ঘণ্টার এ অভিযানের বিষয়ে বিকেল চারটার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবে প্রেস ব্রিফিং করা হয় র‌্যাবের পক্ষ থেকে। এ সময় র‌্যাব - ১২ এর কমান্ডার ও এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খান জানান, ওই ভবনের কক্ষ থেকে একটি পিস্তল, একটি রিভলভার, ১০টি চাপাতি, পাঁচ রাউন্ড গুলি, দুইটি ল্যাপটপ ও নগদ ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয়।
আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের পৌর এলাকা কাগমারায় মির্জাবাড়ির মাঠের কাছে তিনতলা একটি ভবনে র‌্যাব অভিযান চালালে জঙ্গিদের সাথে গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনার পরপরই তিনতলা ওই ভবনটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ঘিরে রাখে।
র‌্যাব জানান, ঢাকা থেকে বোমা ডিসপোজাল টিম আসার পর ভবনের তিনতলা ওই ভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রবেশ করে। তবে নিহত জঙ্গিদের পরিচয় এখনো পর্যন্ত কেউ নিশ্চিত করতে পারেনি।
র‌্যাব জানায়, কাগমারা মির্জা মাঠের পাশে আজাহার আলী মাষ্টারের বাড়িতে গত ২৭ সেপ্টেম্বর জঙ্গিরা বাসা ভাড়া নেয়। সারাদেশ ব্যাপী জঙ্গী অভিযান চলমান থাকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ওই বাড়িতে জঙ্গী আস্তানায় তাদের কার্যক্রম চলছে। বিষয়টি নিশ্চিত হয়ে আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের সদস্যরা সেখানে অভিযান চালায়। এসময় আল্লাহ আকবর ধ্বনী দিয়ে জঙ্গিরা র‌্যাবের উদ্দেশ্যে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে দুই জঙ্গী নিহত হয়।
এদিকে বাসার মালিক আজাহার উদ্দিন সাংবাদিকদের জানান, প্রথমে তিনজন ছাত্র বাসা ভাড়া নেয়। এ সময় তাদের কাছে পরিচয় পত্র চাইলে দুই-একদিনের মধ্যেই দেয়ার কথা বলে ওই ছাত্ররা। আজ এ ঘটনার পর তিনি জানতে পারেন তারা জঙ্গি কর্মকাণ্ডের সাথে জড়িত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ