Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

উৎসবমুখর পরিবেশে মেডিক্যাল কলেজে ক্লাস শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর উৎসব মুখর পরিবেশে ক্লাস শুরু হয়েছে দেশের সরকারি- বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে। গতকাল সোমবার সকাল ৯টা থেকে স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে অংশ নেন শিক্ষার্থীরা।

ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) প্রথম, দ্বিতীয় ও চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের ক্লাস অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া, প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাসও অনুষ্ঠিত হয়েছে।
নোয়াখালীর বাসিন্দা ঢাকা মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী তৌহিদুল আবেদীন তানভীর বলেন, এতদিন আমরা বাড়ি থেকে ভার্চুয়ালি ক্লাস করে বিরক্ত ছিলাম। প্রথমবারের মতো স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাসে যোগ দিয়েছি। আমাদের জন্য দারুন একটি দিন ছিল।

ঢাকা মেডিকেলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোস্তফা আনিফ ফয়সাল বলেন, আমরা গত বছর মাত্র দুই মাস সশরীরে ক্লাস করেছি। এরপর ভার্চুয়ালি প্রথম বর্ষ শেষ করে দ্বিতীয় বর্ষও শুরু করেছিলাম। সেটার শেষ হলো।
কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের ক্লাস সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১১টা পর্যন্ত এবং প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস (ব্যবহারিক) সকাল এবং রাতের শিফটে নিয়মিতভাবে অনুষ্ঠিত হবে।
ঢাকা মেডিকেলের প্রিন্সিপাল প্রফেসর মো. টিটু মিয়া জানান, অন্যান্যা বর্ষের শিক্ষার্থীরাও প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত ভার্চুয়ালি ক্লাসে অংশ নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ