Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুল খোলায় খুশিতে আত্মহারা শিক্ষার্থীরা গাজীপুরে খুলেছে স্কুল, কলেজ মাদ্রসা সমুহ

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৬ পিএম

করোনা মহামারী আর নানা শঙ্কার মধ্যেই খুলেছে গাজীপুরে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘ দিন পর সহপাঠী, শিক্ষকদের দেখতে পেয়ে খুশিতে আত্মহারা শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, প্রিয় শিক্ষাঙ্গনে আসতে পেরে দারুণ খুশি তারা। আর শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো।
সরে জমিনে দেখা গেছে, গাজীপুরের ঐতিহাসিক রানী বিলাসমনি বালক উচ্চবিদ্যালয়ে সরকারি সিদ্ধান্ত মেনে সকাল থেকে শিক্ষার্থীরা আসছে তাদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানে। মুখে মাস্ক আর স্কুল ড্রেস পরে তারা একে একে মূল ফটক দিয়ে প্রবেশ করছে স্কুলে। শুধু রানী বিলাসমনি নয়, গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়, চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজ সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে দেখা গেছে এমন চিত্র।
শিক্ষার্থীরা বলছেন, দীর্ঘ প্রায় দেড় বছর পর স্কুলে আসতে পেরে দারুণ খুশি তারা।
স্কুল সহ শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে ১৯ দফা নির্দেশনা দিয়েছে সরকার। শিক্ষার্থীদের প্রবেশের সময় শরীরের তাপমাত্রা মাপা, স্কুল আঙ্গিনায় হাত ধোয়ার ব্যবস্থা, সামাজিক দূরত্ব নিশ্চিত করে আসন বিন্যাস ও ক্লাশ রুটিন করেছেন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।
নির্দেশনা অনুযায়ী শিক্ষা কার্যক্রম চলমান রাখতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহীনা বেগম
গাজীপুরে মাধ্যমিক পর্যায়ে চার শতাধিক স্কুল , ১৭৩ টি মাদ্রাসা ও ৭৬টি কলেজ সহ প্রাথমিক ও বেসরকারি কিন্ডার গার্টেন খুলে দেয়া হয়েছে। তবে বন্যার কারণে বাঁশের সাঁকো দিয়ে স্কুলে যেতে হচ্ছে কালিয়াকৈর উপজেলার একটি স্কুলের শিক্ষার্থীদের। এ অবস্থায় অভিভাবকদের নিজ উদ্যোগে শিক্ষার্থীদের আনা নেয়ার নির্দেশনা দিয়েছে জেলা শিক্ষা অফিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ