Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধি ও সরকারের দেয়া নির্দেশে পাঠদান না চললে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৪ এএম

শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্বাস্থ্যবিধি ও সরকারের দেয়া নির্দেশ অনুযায়ী পাঠদান চলছে কিনা নিয়মিত মনিটরিং করা হবে, ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে। আজ রোববার (১২ সেপ্টেম্বর) সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এই কথা বলেন। এসময় স্কুলের ইউনিফর্মের বিষয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে তিনি নির্দেশ দিয়েছেন।

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং ডেঙ্গু থেকে রেহাই পেতে শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে বলেও জানান তিনি।

প্রায় ১৮ মাস পর স্কুল-কলেজ খুলেছে আজ। রাজধানীসহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত। করোনার কারণে গত বছর ১৭ মার্চ সরকার দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল। এরপর এ বছরের ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত একাধিকবার শ্রেণি কার্যক্রম চালুর উদ্যোগ নেওয়া হলেও সংক্রমণের কারণে তা আর হয়ে ওঠেনি।

গত ৫ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উচ্চপর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় নানা ধরনের প্রস্তুতি নিচ্ছে রাজধানীর স্কুল-কলেজগুলো। বড় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের বরণ করতে নানা আয়োজন শুরু করেছেন। কোনও কোনও প্রতিষ্ঠানে রীতিমতো উৎসবের আয়োজন করে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ