Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুস্থ পরিবেশ নিশ্চিত করা হচ্ছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ডিএনসিসির পক্ষ থেকে শিক্ষার জন্য সুস্থ্য পরিবেশ নিশ্চিত করা হচ্ছে।

গতকাল রাজধানীর উত্তরা থেকে ডিএনসিসির উদ্যোগে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে পরিচালিত তিন দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নিতে গিয়ে ডিএনসিসি মেয়র একথা বলেন। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার পূর্বেই ডিএনসিসি এলাকার প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যেকটা শ্রেণীকক্ষে ফগিং ও স্প্রে করা এবং খেলার মাঠ ও ছাদসহ প্রতিষ্ঠানগুলোর চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি টয়লেট কিংবা অন্য কোথাও পানি জমে থাকলে সেখানে লার্ভিসাইডিং করার কাজ সম্পন্ন হবে।

আতিকুল ইসলাম বলেন, বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় মিরপুরের দারুস সালাম সরকারী মাধ্যমিক বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়েছে। ডিএনসিসি মেয়র বলেন, সরকারী, বেসরকারী ও আধাসরকারী মোট ৪৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের আজ শেষ দিন হলেও যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে গণটিকার আওতায় কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ প্রদান কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছে সেগুলোতে আগামীকাল ১১ সেপ্টেম্বর বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে।

তিনি সংশ্লিষ্ট সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষকমন্ডলীর প্রতি পাঠদানের জন্য ব্যবহৃত সকল শ্রেণিকক্ষেই যাতে শিক্ষার্থীদের মাস্ক পরিহিত অবস্থায় সামাজিক দূরত্ব বজায় রেখে পাঠদানের ব্যবস্থা করা হয় সে বিষয়েও খেয়াল রাখার আহবান জানান।
আতিকুল ইসলাম বলেন, নিজেদের বাসাবাড়ি কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সেজন্য ‘তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা প্রতিষ্ঠান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ