Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চোখ রাঙাচ্ছে রাজশাহীতে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলেও রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো দুই জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০৬ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৫৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ৬ দশমিক ৮৭ শতাংশ। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর বাসিন্দা ৫৪ জন এবং বাকি ৫২ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৬৬। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ২৬৪ জন।
যশোর ব্যুরো জানায়, যশোরে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। বর্তমানে ৫২ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় ২৩ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ৩৪ জন এবং ইয়েলো জোনে ১৮ জন (পুরুষ ১০ জন এবং মহিলা ৮ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আইসিইউতে ৭ জন (পুরুষ ২ জন এবং মহিলা ৫ জন) এবং এইচডিইউতে ৫ জন (পুরুষ ২ জন এবং মহিলা ৩ জন) চিকিৎসাধীন রয়েছেন। ৩৩১ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭ দশমিক ২৫ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনাকরোনার উপসর্গ নিয়ে আরো মারা গেছেন ৮ জন। এরমধ্যে রাজশাহীর ৪ জন, নাটোর, নওগাঁ, পাবনা ও কুষ্টিয়ায় ১ জন রয়েছেন। জানা গেছে, মৃতদের মধ্যে করোনায় মারা গেছেন ১ জন, করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন এবং ২ জন করোনা নেগেটিভ হওয়ার পর মারা যান। এনিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে গত
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন হাসপাতালে বগুড়া এবং বাইরের জেলার কেউ মারা যাননি। তবে একই সময়ে নতুন করে ২১৭টি নমুনায় পরীক্ষার বিপরীতে ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৮ দশমিক ৭৫ শতাংশ।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৫৫ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ কুষ্টিয়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। যশোর ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ৩, সাতক্ষীরায় ১৭, যশোরে ২৪, নড়াইলে ৭, মাগুরায় ২, ঝিনাইদহে ২৩, কুষ্টিয়ায় ২৯, চুয়াডাঙ্গায় ১১ ও মেহেরপুরে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ