Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোটার তালিকায় মৃত বিধবা অজিফা বেগম পাচ্ছেন না ভাতা

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর ত্রিপুরা গ্রামের বিধবা অজিফা বেগম জীবিত থাকলেও ভোটার তালিকায় তিনি মৃত। ভোটার তালিকায় মৃত থাকায় বিধবা ভাতার জন্য আবেদন করতে পারছেন না। হলদিয়া ইউনিয়ন পরিষদে বিধবা ভাতার জন্য আবেদন করতে গিয়ে ভোটার তালিকায় তার নাম মৃত দেখতে পান। নিজের নাম মৃত তালিকায় দেখে কান্নায় ভেঙে পড়েন বৃদ্ধা অজিফা বেগম।

জানা গেছে, আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামের অজিফা বেগমের স্বামী এছব সিকদার ২০ বছর পূর্বে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। স্বামীর মৃত্যুর পরে অজিফা বেগম অন্যের বাড়িতে কাজ করে ছেলে সন্তানদের বড় করে তুলেছেন। ছেলেরা বিয়ে করে অন্যত্র চলে যাওয়ায় অতি কষ্টে দিনাতিপাত করছেন অজিফা বেগম। বর্তমানে ঝিয়ের কাজও করতে পারছেন না তিনি। বিধবা ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে হলদিয়া ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রে অনলাইনে আবেদন করতে যান। অনলাইনে আবেদন করতে গিয়ে দেখেন ভোটার তালিকায় অজিফা বেগম মৃত।
অজিফা বেগম বলেন, ‘মুই গরীব মানু। মানের বাড়ি কাম হইর‌্যা প্যাডে দুইডা ভাত দি। এহন হুনি ভোটের লিস্টে মুই মইর‌্যা গেছি। এহন ভিক্ষা হরা ছাড়া কোন উপায় নাই’।
হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, অজিফা বেগম জীবিত। ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। এটা খুবই দুঃখজনক। নির্দিষ্ট সময়ের মধ্যে তার ভোটার তালিকা সংশোধন করা না গেলে তিনি বিধবা ভাতার জন্য আবেদন করতে পারবেন না। আবেদন করতে না পারলে একজন দরিদ্র অজিফা বেগম তার অধিকার থেকে বঞ্চিত হবেন। আশা করি নির্বাচন অফিস দায়িত্ব নিয়ে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে অজিফার ভোটার তালিকা সংশোধন করে দেয়ার উদ্যোগ নিবে।
আমতলী উপজেলা নির্বাচন অফিসার মো. তরিকুল ইসলাম বলেন, জীবিত অজিফাকে ভোটার তালিকায় ভুলক্রমে হয়ত মৃত দেখানো হয়েছে। অজিফা বেগম জীবিত থাকার প্রমাণসহ আবেদন করলে স্বল্প সময়ের মধ্যে সংশোধন করে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ