Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্যাতনকারী দলে পরিণত হয়েছে আওয়ামী লীগ : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ জনগণকে নির্যাতনকারী একটি রাজনৈতিক দলে পরিণত হয়েছে। আওয়ামী লীগকে ক্ষমা করা যায় না। যে আওয়ামী লীগ একসময় জনগণের অধিকারের জন্য আন্দোলন—সংগ্রাম ও যুদ্ধ করেছে, সেই আওয়ামী লীগ আজ পুরোপুরিভাবে গোটা দেশের জনগণকে শোষণকারী ও নির্যাতনকারী দলে পরিণত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় এসব কথা বলেন তিনি। ফখরুল বলেন, আওয়ামী লীগের মূল শক্তি ছিল গণতন্ত্রের জন্য সংগ্রাম করা। কিন্তু সেই জায়গা থেকে সরে গিয়ে তারা অর্থ উর্পাজনকারী দুর্নীতিতে নিমজ্জিত রাজনৈতিক দলে পরিণত হয়েছে। জনগণের সুখ—দুঃখ, আশা—আকাক্সক্ষার সঙ্গে তাদের সম্পর্ক নেই।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ শুধু কয়েকজন ব্যক্তি ও আমলার সঙ্গে যোগসাজশে দেশকে শোষণ করছে। এটা আমার কথা নয়। বাংলাদেশ দুর্নীতিতে এমন পর্যায়ে গেছে, বিদেশি পত্রপত্রিকা ও সংস্থার জরিপেও সেটা বেরিয়ে এসেছে। আজ মানুষ ন্যায়বিচার পাচ্ছে না। দুর্ভাগ্যক্রমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যেসব কথা বলেন, সেটা তিনি তার নেতাদের তোষামোদ করার জন্য বলেন।

তিনি আরো বলেন, এই দেশে আমলাদের কোটি কোটি টাকার সম্পদ এখন। একজন পুলিশের সাব ইন্সপেক্টরের ঢাকা শহরে বাড়ির সংখ্যা ১৮টি। একজন পুলিশের যদি এই অবস্থা হয় তাহলে গোটা সিস্টেম এর কি অবস্থা এটা আপনারাই চিন্তা করে দেখেন।

দলীয় নেতা কর্মীদের মামলার প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কল্পনাও করা যায় না ৩৫ লাখ রাজনৈতিক মামলা। কথা বললেও মামলা, কোথাও মিটিং করলেও মামলা। মামলা হামলা বন্ধ করে তিনি সরকারকে পদত্যাগ করে সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করতে আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ—সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর করিম, আল মামুন আলমসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ