Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুবি শিক্ষকের বিরুদ্ধে সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৬ পিএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ছোটন দেবনাথের বিরুদ্ধে তার এক নারী সহকর্মীকে যৌন নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছোটন দেবনাথকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে। অভিযোগ পাওয়ার পর খুলনা বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধ সেল ঘটনাটি তদন্ত করছে।
আজ বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে এক পক্ষের শুনানিও অনুষ্ঠিত হয়েছে। জানতে চাইলে ওই কমিটির প্রধান অধ্যাপক তাসলিমা খাতুন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ীই সব কাজ করা হচ্ছে। বিষয়টি তদন্তাধীন থাকায় বিস্তারিত বলা যাচ্ছে না।
জানা গেছে, চলতি বছরের ২৬ জানুয়ারি রাতে ছোটনের ভাড়া বাসায় ডেকে নিয়ে ওই নারী শিক্ষককে যৌন নিযাতন করা হয়। পরে ব্যাপারটির জন্য ছোটন ওই নারী শিক্ষকের কাছে ক্ষমাও চেয়েছেন। সম্প্রতি ওই ব্যাপারটি নিয়ে ছোটন ওই নারী শিক্ষককে ‘ব্লাকমেইল’ করার চেষ্টা করলে গত বিশ্ববিদ্যালয়ের যৌন নিপিড়ন প্রতিরোধ সেলের কাছে লিখিতভাবে অভিযোগ করেন।
গত বৃহস্পতিবার ওই অভিযোগ পাওয়ার পর শনিবার যৌন নিপিড়ন প্রতিরোধ কমিটি বৈঠক করে ব্যাপারটি তদন্ত করার সিদ্ধান্ত নেয়। ওই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ছোটন দেবনাথকে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের কাযক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।
এ ব্যাপারে কথা বলার জন্য ওই নারী শিক্ষকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে। তবে শিক্ষক ছোটন দেবনাথ দাবি করেন, কী নিয়ে বা কেন অভিযোগ করা হয়েছে তা এখনো বিস্তারিত কিছু জানি না। আমাকে কমিটির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

 



 

Show all comments
  • Parvez ৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:২১ এএম says : 0
    ei beta ছোটন দেবনাথ, not মামুনুল হক; so nothing will happen.
    Total Reply(0) Reply
  • habib ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৩ এএম says : 0
    Eder hate Bangladesh nirapod nai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ