Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার টিকা দ্রুত পাবে বাংলাদেশ

আখাউড়া স্থলবন্দরে বিক্রম দোরাইস্বামী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ভারতে করোনার টিকার উৎপাদন বাড়ানো হয়েছে। আমরা আশা করছি চুক্তি অনুযায়ী করোনাভাইরাসের টিকা দ্রুতই পাবে বাংলাদেশ। এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। তবে কবে নাগাদ এই টিকা পাওয়া যাবে তার কোনো দিনক্ষণ চূড়ান্ত করে বলেননি তিনি।
এ সময় তিনি আরও বলেন, গত চার মাসে বাণিজ্য বেড়েছে দু’দেশের। রেলের মাধ্যমে পণ্য আমদানি-রফতানি বেড়েছে। দেশের মধ্যে যোগাযোগ বাড়াতে সড়ক, নৌপথ, রেলপথ উন্নত করা হচ্ছে। এতে করে দু’দেশই লাভবান হবে। তিনি গতকাল বুধবার সড়ক পথে ঢাকা থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাওয়ার সময় আখাউড়া স্থলবন্দরে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, দু’দেশের মধ্যে টুরিস্ট ভিসা ব্যতীত ফ্যামিলি, ব্যবসা, চিকিৎসা ভিসা চালু আছে। বিমান যোগাযোগ শুরু হয়েছে। করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে টুরিস্ট ভিসা চালু করা সম্ভব হবে। এসময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, কসবা আখাউড়া সার্কেল এএসপি আবু নাহিদ, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজনুর রহমান, আখাউড়া ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ