Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘মামুনুল হক ন্যায় বিচার পাচ্ছেন না’

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

খুলনার আদালতে মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে বিস্ফোরক মামলার চার্জ গঠনের দিন আগামী ১০ অক্টোবর। গত রোববার তাকে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। এ সময় আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।
মামুনুল হকের মামলার আইনজীবী মো. শহিদুল ইসলাম জানান, আগামী ১০ অক্টোবর স্বাক্ষীর জন্য দিন ধার্য করেছেন আদালত। এটি একটি রাজনৈতিক প্রতিহিংসা মামলা। ২০১৩ সালে ওই ঘটনায় তার মক্কেলরা পুলিশের ওপর হামলা চালিয়েছে কি না তা রাষ্ট্রই ভাল বলতে পারবে।
এর আগে দু’জন স্বাক্ষী আদালতে তাদের স্বাক্ষ্য প্রদান করেছেন। ন্যায় বিচার পেলে আসামিরা সবাই খালাস পাবেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, মামুনুল হক ও তার পরিবার ন্যায় বিচার পাচ্ছেন না। আইনজীবীদের তার সাথে কথা বলতে দেয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।
অন্যদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী কেএম ইকবাল হোসেন জানান, ২০১৩ সালে মাওলানা মামুনুল হকের ইন্ধনে পুলিশের ওপর বর্বরোচিত হামলা হয়েছিল। ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্যাদি আইন সংশোধিত ২০০২ এর ৩/৪ ধারা উল্লেখ করে জানান, স্বাক্ষ্য প্রমাণ সঠিক হলে আসামির সর্বোচ্চ মৃত্যুদন্ড না হলেও যাবজ্জীবন কারাদন্ড হতে পারে। অথবা সর্বনিম্ন ৫ থেকে ১০ বছরের জেলও হতে পারে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ