Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালী ১৪৪ ধারা ভঙ্গ করায় গ্রেফতার ১১ নেতাকর্মীর জামিন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগের তিন গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে নোয়াখালীর পৌর এলাকায় গত সোমবার চলমান ১৪৪ ধারা ভঙ্গ করে মাইজদী শহরে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের হাতে আটক হওয়া স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারী ১১ নেতাকর্মী জামিন পেয়েছেন। গতকাল মঙ্গলবার বিকালে তাদেরকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সাঈদ আল নাঁহীর আদালতে হাজির করে সুধারাম থানা পুলিশ। শুনানি শেষে তাদেরকে জামিন দেয় আদালত। নোয়াখালী কোর্ট পরিদর্শক—১ মো. শাহ আলম এসব তথ্য জানান। জামিন প্রাপ্তরা হচ্ছেন জাহিদুল ইসলাম, বিজয় রবি দাস, হাবিবুর রহমান, ইফরান আহাম্মেদ, জাহিদ হোসেন, বিজয়, মো. রাসেল, মো. আরজু, মো. জিহাদ, মাহফুজুর রহমান, মো. সোহেল।
স্থানীয়দের ভাষ্যমতে, আওয়ামী লীগের তিন গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে নোয়াখালী পৌর এলাকায় সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট ও ডিসি খোরশেদ আলম। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ১৪৪ ধারা অমান্য করে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারী ৩০—৪০ জনের একটি দল নোয়াখালী গণপূর্ত ভবন থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয় যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়ে।
এক পর্যায়ে পুলিশের সঙ্গে মিছিল কারীরা হাতাহাতিতে লিপ্ত হয়। এসময় পুলিশ লাঠিচার্জ করে এবং ১১ নেতাকর্মীকে আটক করে সুধারাম থানায় নিয়ে যায়। এই ঘটনায় সোমবার রাতে সুধারাম মডেল থানার এসআই সুজন বাদী হয়ে ১৮৮ ধারায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আটক ১১ নেতাকর্মীকে গতকাল মঙ্গলবার বিকালে আদালতে হাজির করা হয়। নোয়াখালী কোর্ট পরিদর্শক—১ শাহ আলম বলেন শুনানি শেষে আদালত ১১ আসামির সবাইকে মামলা থেকে অব্যাহতি দিয়ে দেয়।
নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু বলেন আটককৃত ১১ জনের মধ্যে দুই এক জন আমাদের লোক ছিল। বাকিরা বিভিন্ন উপজেলার। তাদেরকে আদালতে হাজির করলে সবাইকে জামিন দিয়ে দেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ