Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৃত্যু বাড়ছে উপসর্গে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমতে শুরু করেছে। তবে এখনো বিভিন্ন স্থানে উপসর্গে অনেকের মৃত্যু হচ্ছে। হাসপাতালে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা অব্যাহতভাবে কমতে থাকায় গত তিন দিন ধরে কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালটিকে আবারও আগের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রূপান্তর করা হয়েছে।

আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো চারজনের মৃত্যু হয়েছে। সংক্রমণ শনাক্ত হয়েছে ১৯৮ জনের। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে এক হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ১২ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ১০২ জন এবং বাকি ৯৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ ৩১৯ জন। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ২৫৫ জন।

যশোর ব্যুরো জানায়, যশোরে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। তিনি রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫৬ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ২২ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ১২ জন। গত ২৪ ঘণ্টায় ৪২৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৩৬ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় মারা গেছেন ১ জন। অন্য ৪ জনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১৮৪ জনের।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল ও বরগুনাতে আরো দুজনের মৃতু হয়েছে। নতুন করে আরো ৭৬ জন আক্রান্ত হয়েছে। মৃত দুজনই নারী। এরমধ্যে শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে বরিশালের উজিরপুরের ৬০ বছরের এক নারী টানা ৩০ দিন চিকিৎসাধীন থাকার পরে মারা গেছেন। বরগুনার পাথরঘাটার ৭৫ বছর বয়স্ক অপর এক নারী ঘরে চিকিৎসা নিলেও উপজেলা হাসপাতালে আনার পরেই মৃত্যুবরণ করেন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনা ও উপসর্গে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় নতুন করে ২৪৬ নমুনায় আরো ২৩ জন করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৯ দশমিক ৩৪শতাংশ।

খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৬৬ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ কুষ্টিয়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। আর খুলনা, বাগেরহাট, যশোরে একজন করে মারা গেছেন।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে গতকাল সকাল ৯টা পর্যন্ত ৭০ রোগী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৫০ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ২০ জন।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪০ জনের। এতে আক্রান্ত হয়েছে ৩৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৩৫৪ জন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন মৃত্যু নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ