Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়ের নামে নাটোরের লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মিলের অস্থায়ী শ্রমিক-কর্মচারীরা।
গত সোমবার সকালে নর্থ বেঙ্গল সুগার মিলের কারখানার সামনে এই বিক্ষোভ মিছিল করে তারা। এ সময় মিল এলাকায় নিরাপত্তার জন্য পুলিশ মোতায়ন করা হয়। নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিকরা জানান, ‘লোকসানের কারণে বন্ধ হওয়া দেশের বিভিন্ন সুগার মিলের স্থায়ী পদের শ্রমিক কর্মচারীদের গত ৫ সেপ্টেম্বর বদলি আদেশ করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন। এরই অংশ হিসেবে নর্থ বেঙ্গল সুগার মিলে ৬১ জন এবং নাটোর সুগার মিলে ৪৫ জন রয়েছেন। এ সময় অন্য মিল থেকে অধিভুক্ত না করে বর্তমান শ্রমিকদের বহাল রাখার দাবি জানান শ্রমিকরা।’
প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, ‘বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করা যাবে না এবং সমন্বয়ের নামে মিলের কোন শ্রমিক ও কর্মচারীদের ছাঁটাই করা যাবে না। এজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তরা।’
সমাবেশে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আ.লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখচাষি সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের সিবিএর সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম, আব্দুর রউফ সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ