Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে কমেছে রোগীর চাপ

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনায় মৃত্যু ও শনাক্ত কমার পাশাপাশি হাসপাতালে রোগীর চাপ কমেছে। তবে উপসর্গ নিয়ে হাসপাতালে নেয়ার পর বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে শনাক্ত এবং সংক্রমণের হার দুটোই কমেছে। তবে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৬ জন। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে এক হাজার ২৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ৫০ জন এবং বাকি ২৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ ১২১ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ২৫১ জন। যশোর ব্যুরো জানায়, যশোরে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিন জনের মৃত্যু হয়েছে। তিন জনের সবাই রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৭ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় ১৬ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৭ জন, অভয়নগর ৫ জন, বাঘারপাড়া ২ জন, ছৌগাছা ২ জন, শার্শা ১ জন, মনিরামপুর ১ জন, ঝিকরগাছা ২ জন ও কেশবপুর ৩ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আবারও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের সবাই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে কেউ করোনা শনাক্ত রোগী ছিলেন না। রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৬ জন রাজশাহীর, ১ জন নাটোরের এবং অপর ৩ জন নওগাঁর।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। দু’জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য দু’জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় ৩৭১টি নমুনায় নতুন করে আরো ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৬ দশমিক ৪৬ শতাংশ।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গেল ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬৭ জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সকাল ৯টা পর্যন্ত ৭০ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৫০ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ২০ জন। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৭৩টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ