Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বালুর ব্যবসায় সড়কের বেহাল দশা

সেলিম আহমেদ, দাউদকান্দি (কুমিল্লা) থেকে | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার দাউদকান্দি পৌর এলাকায় বলদাখাল বাসস্ট্যান্ড থেকে মতলব সড়কে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের দক্ষিণ পাশে কিছু অসাধুপায়ী ব্যবসায়ীরা রাস্তার পাশে বালুর স্ত‚প করায় সড়কের বেহাল অবস্থা হয়েছে। ফলে নিত্যদিনই রাস্তায় দীর্ঘ যানজট লেগে থাকে। যার কারণে এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যান চলাচলের জন্য রাস্তা নির্মাণ হলেও কিছু অসাধু বালু ব্যবসার কারণে সড়কের করুণ দশা।
এ ব্যাপারে উপজেলার পশ্চিমদিঘীরপাড় গ্রামের নাসির উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে বালু ব্যবসা করে সড়ককে ধ্বংস করে দিচ্ছে একটি চক্র। প্রশাসনের নাকের ডগায় থাকা সত্তে¡ও তারা কেউ কিছু বলছে না। কাজিরকোনা গ্রামের হুমায়ূন জানান, বালুর ব্যবসায়ীদের কারণে এলাকাবাসী দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছে। তারা বালুর ট্রাকের মাধ্যমে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এছাড়া সড়কটি ধ্বংস করছে তারা। এ ব্যাপারে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। পশ্চিম দিঘীরপাড় গ্রামের হাজী আব্দুল মান্নান জানান, জনগণের টাকা দিয়ে রাস্তা নির্মাণ হয়েছে। অথচ একটি সিন্ডিকেট বালুর ব্যবসা করে অনুপযোগী করছে এ রাস্তা। যার কারণে এখন রাস্তা দিয়ে হেঁটে চলাচল করতেও দুষ্কর হয়। এভাবে বালু ব্যবসা চলতে থাকলে এ সড়ক একদিন ধ্বংস হয়ে যাবে। তাই আমরা প্রশাসনের কাছে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জোর দাবি জানাচ্ছি। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে এখানে ব্যবসা করে আসছে একটি সিন্ডকেট। তারা কারও কথা মানছে না। এ ব্যবসা চলতে থাকলে একদিনের সড়কটিতে চলাচল বন্ধ হয়ে যাবে।
এ বিষয়ে দাউদকান্দি (ভ‚মি) সহকারী কমিশনার সুকান্ত সাহা বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ