Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জজের বদলি আদেশ প্রত্যাহার দাবি

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ভোলা জেলা ও দায়রা জজ ড. এবিএম মাহমুদুল হকের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, প্রতিবাদ ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে জেলা ও দায়রা জজ আদালতের সামনে আদালতের বিচার বিভাগীয় কর্মচারীবৃন্দ ও সাধারণ জনগণের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
ঘণ্টাব্যাপী এ মানববন্ধন শেষে এক পথসভায় বক্তৃতা করেন, বিচার বিভাগীয় কর্মচারি এসোসিয়েশন ভোলা জেলা শাখার আহ্বায়ক মীর ইকবাল, সিনিয়র স্টাফ আকরাম আলী, সাংস্কৃতিক কর্মী ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবিদুল আলম, জেলা ও দায়রা জজ আদালতের স্টাফ আকতার বিপ্লব, মুক্তি প্রমুখ। পথসভায় বক্তারা বলেন, একজন সরকারি কর্মকর্তা-কর্মচারি এক জায়গা থেকে অন্য জায়গায় বদলি হবে এটাই স্বাভাবিক। কিন্তু বিগত বছরগুলোতে একজন জেলা ও দায়রা জজ নিয়মের বাইরে বছরের পর পর ভোলায় চাকরি করেছেন। অথচ তিনি করোনাকালীন সময়ে একজন করোনা যোদ্ধা হয়ে যেমন সাধারণ অসহায় বিচারপ্রার্থী মানুষের পাশে থেকে সঠিক বিচার পেতে সাহায্য করেছেন। অন্যদিকে বিচার ব্যবস্থাকে আরও গতিশীল এবং তরান্বিত করতে তার প্রচেষ্টায় জজ আদালতের দুটি ভবন নির্মাণের ব্যবস্থা করেছেন। ফলে সদ্য বদলিকৃত জেলা ও দায়রা জজ ড. মাহমুদুল হক মাসুম সাধারণ মানুষের আস্থা অর্জন করেছেন। কিন্তু একটি সুবিধাবাদী কুচক্রী মহল মাত্র এক বছরের মাথায় তাকে অন্যায়ভাবে বদলি করিয়েছে। যা কোনভাবেই মেনে নেয়া যায় না। তাই তারা অবিলম্বে সদ্য বদলিকৃত জেলা ও দায়রা জজ ড. মাহমুদুল হক মাসুমকে ভোলায় পুর্নবহালের দাবি জানান। অন্যথায় কর্মবিরতিসহ আরও কঠোর আন্দোলনের কথাও জানানো হয় ওই পথসভা থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ