Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামানত হারালেন সাবেক এমপি শিল্পপতি শফি ও কংগ্রেসের জুনায়েদ,সিলেট-৩ আসনের উপনির্বাচন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৯ পিএম

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের জামানত হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি, শিল্পপতি শফি আহমদ চৌধুরী ও বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া। প্রাপ্ত ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী পেয়েছেন ৫ হাজার ১৩৫ ভোট ও বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া পেয়েছেন মাত্র ৬৪০ ভোট। শফি আহমদ চৌধুরী কাস্ট ভোটের ৪.২৫ শতাংশ ও জুনায়েদ মোহাম্মদ মিয়া মাত্র ০.৫৩ ভোট পেয়েছেন।
শনিবার সন্ধ্যায় সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ঘোষণা করেন এ ফলাফল। এদিকে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, সবগুলো কেন্দ্র মিলিয়ে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হাবিবুর রহমান হাবিব (নৌকা) পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল) পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট।
সে হিসেবে বেসরকারি ফলাফলে সিলেট-৩ আসনে ৬৫ হাজার ৩১২ ভোটের ব্যবধানে হাবিবুর রহমান হাবিব হয়েছেন নির্বাচিত। সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে শনিবার সকাল ৮টায় ১৪৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই দিনভর অনেকটা নীরবতার মধ্য দিয়েই শেষ হয় ভোটগ্রহণ। এ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র থেকে মোটরকার প্রতীকে শফি আহমদ চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে জুনায়েদ মোহাম্মদ মিয়া প্রতিদ্বন্দ্বীতা করেন। আসনটির তিনটি উপজেলা দক্ষিণ সুরমা,ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে মোট ভোটার ৩ লক্ষ ৪৯ হাজার ৮ শত ৭৩ জন। বেসরকারি ফলাফল অনুযায়ী ১ লাখ ২০ হাজার ৫৯১ ভোটার দিয়েছেন ভোট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ