Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এলাকাবাসীর শ্রমে-অর্থে ভাসমান সেতু

দোয়ারাবাজারের পান্ডার খালে ৫০ বছরেও যা হয়নি

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পান্ডার ইউনিয়নের পান্ডার খালে উত্তর ও দক্ষিণ পাড়ে গত ৫০ বছরেও নির্মিত হয়নি সেতু। এখানে সেতু নির্মাণ না হওয়ায় ভোগান্তির সীমা নেই দুই পাড়ের ১০ গ্রামবাসীর। দীর্ঘ ভোগান্তির পরে নিজেদের অর্থায়নে এবার ভাসমান সেতুর উদ্যোগ নিয়েছেন সর্বস্তরের এলাকাবাসী।
সরেজমিনে সেতু নির্মাণের লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন ও সার্ভে করেছেন যশোরের একটি প্রকৌশলী টিম। পরিদর্শনের পূর্বে এলাকাবাসীর এক মতবিনিময় সভায় বক্তারা বলেন, ‘পান্ডার গাঁও গ্রামের উত্তর ও দক্ষিণ পাড়ের বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি পান্ডার খাল সেতু নির্মাণ। এখানে সেতু না থাকায় পান্ডারগাঁ ইউনিয়নের বাহাদুরপুর, পান্ডারগাঁ এবং মানিকপুর, চন্ডিপুর, লামাগাঁ, ইদনপুর, মঙ্গলপুরসহ দুই পাড়ের অন্তত দশটি গ্রামের মানুষের চরম ভোগান্তি পোহাতে হয়। স্কুল কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে হাত নৌকায় পান্ডার খাল পারাপার হতে হয়। সরকারি অনুদানে কোনো সেতু না হওয়ায় এখন এলাকাবাসীর উদ্যোগে ভাসমান সেতু নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এতে অন্তত ৬০-৭০ লাখ টাকা ব্যয় হবে বলেন জানান বক্তারা।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভাসমান সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি ও শিক্ষক এনামুল হক, শিক্ষক আক্তার হোসেন, আলী হোসেন, মাস্টার মুজাহিদ আলী, ব্যবসায়ী আলী হোসেন, বাবুল মালাকার, সামসুদ্দিন আহমদ, আব্দুল খালেক, আব্দুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ