Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওঠানামা করছে মৃত্যু

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনায় মৃত্যু ও শনাক্ত ওঠানামা করছে। খুলনায় মৃত্যু কমে এলেও গতকাল আবার ১২ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো দুই জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন আরো ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে এক হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ৯ দশমিক ৭০ শতাংশ। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর ৮১ জন এবং বাকী ৫৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৯৯ হাজার ৭৬৬ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ২৩৯ জন।

যশোর ব্যুরো জানায়, যশোরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে। চার জনের সবাই রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪০ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১৫ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। ২৫২ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৯০ ভাগ। যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ২৪ জন, অভয়নগর ১ জন, ঝিকরগাছা ৪ জন ও কেশবপুরের ১ জন।

বগুড়া ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীর মধ্যে কেউ মারা যাননি। এর আগে বছর গত ১৩ জুনও একই চিত্র দেখা গিয়েছিল। তবে বগুড়ার বাইরের জেলার ১জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি একই সময়ে জেলায় নতুন করে ২২৫ নমুনায় আরো ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১০ দশমিক ৬৬ শতাংশ। করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৩ জন

খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ চার জন করে মৃত্যু হয়েছে খুলনা ও যশোরে। এ ছাড়া কুষ্টিয়ায় তিন জন ও বাগেরহাটে একজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় খুলনায় সর্বোচ্চ ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ২২, সাতক্ষীরায় ৮, যশোরে ৩০, নড়াইলে ৮, মাগুরায় ১৪, ঝিনাইদহে ২৩, কুষ্টিয়ায় ২৮, চুয়াডাঙ্গায় ৮ ও মেহেরপুরে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২ জন। মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন ও নওগাঁর ১ জন রয়েছে। ৩ জন পুরুষ ও ২ জন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন।
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে বরগুনা সদর ও পাথরঘাটায় দু’জন এবং ভোলার ১ জন। এসময় বিভাগের ৬ জেলায় আরো ৮৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলে নতুন যে ৮৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, তার মধ্যে বরিশালেই আক্রান্তের সংখ্যা ২৬। যার অর্ধেক, ১৩ জনই মহানগরীতে।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যু হয়েছে। এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩০৩টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ২৪ ভাগ।
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে দু’জন মারা গেছে। তারা হলেন মুহাম্মদ শামছুদ্দিন (৯০) ও মুহাম্মদ জাফর উল্লাহ (৫৫)। গতকাল সকালে তারা ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ