Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবির ছাত্রনেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অভিযোগের প্রতিবাদ জানিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫৪ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্র নেতা রাজেশ্বর দাশগুপ্ত,শাহ মোহাম্মদ শিহাব ও আশরাফী নিতুর বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠন সমূহ। এই নিয়ে শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে তারা। 
 
বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার(২ সেপ্টেম্বর) বিভিন্ন অনুষদে পরীক্ষা চলাকালীন যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্থা নিশ্চিত করার দাবিতে শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। প্রক্টরিয়াল বডি স্মারকলিপি গ্রহণ করলেও রিসিভ কপি দিতে অস্বীকার করেন এবং দাবি মানতে অপরাগতা প্রকাশ করেন। এছাড়াও শিক্ষার্থীদের মানববন্ধনে অংশ গ্রহণ করার কারণে নানাভাবে হয়রানি করে। একসময় মিঠুন চাকমা ছাড়া বাকি সবাইকে বের করে দিয়ে তাকে দিক দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয়। এবং তাকে দিয়ে জোরপূর্বক অভিযোগ পত্র লেখানো হয়। 
 
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পরীক্ষা চলাকালীন পরিবহন ব্যবস্হার দাবিতে মানববন্ধনে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। এতে কাউকে প্ররোচনা দেওয়া হয়নি বা বাধ্য করা হয়নি। তিন ছাত্র নেতার বিরুদ্ধে আনীত অভিযোগ ষড়যন্ত্রমূলক ও মিথ্যা। 
 
প্রশাসনের এহেন আচরণের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় প্রগতিশীল ছাত্র সংগঠন সমূহের নেতৃবৃন্দ। এছাড়াও শিক্ষার্থীদের অধিকার আদায়ের পথ রুদ্ধ করার পায়তারা বন্ধের দাবি জানায় তারা।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ