Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ছাগলনাইয়ার ৭ কিশোর

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৯ পিএম

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় টানা ৪০ দিন মসজিদে ‘তাকবির উলা’র সঙ্গে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারী ৭ শিশু-কিশোরকে বাইসাইকেল পুরস্কার দেওয়া হয়েছে।

ঘোপাল মাস্টার বাড়ি জাবালে নূর জামে মসজিদের সেক্রেটারি বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব গণী আহমদের উদ্যোগে মসজিদে শুক্রবার (৩ সেপ্টেম্বর) এমনই আয়োজন হল।
মসজিদ প্রাঙ্গণে বিজয়ী প্রত্যেক শিশু কিশোরদের একটি করে বাইসাইকেল তুলে দেন আলহাজ্ব গণী আহমেদ।উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহীদুল ইসলাম।

এসময় মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়ারম্যান ও জাবালে নূর জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, ঘোপাল ইউপি চেয়ারম্যান এফ এম আজিজুল হক মানিক, প্রভাষক লায়ন মোর্শেদ হোসেন, ইউনাইটেড ট্রাস্টের ফেনী জেলা কো-অর্ডিনেটর লায়ন ফয়সাল ভূইয়া রাজীবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।উদ্যোক্তারা জানিয়েছেন,গ্রামের শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং একত্ববাদ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মনোযোগী হয়-এসব লক্ষ্যকে সামনে রেখে আলহাজ্ব গণী আহমেদ
এই ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে।

ব্যতিক্রমধর্মী এই আয়োজনের প্রধান উদ্যোক্তা আলহাজ্ব গণী আহমেদ জানান, বর্তমান আধুনিক যুগে অধিকাংশ শিশুই মোবাইল, টিভি এবং ল্যাপটপের স্ক্রিনে নিজেকে সীমাবদ্ধ করে ফেলছে। শিশুদের মোবাইল আসক্তি ভয়াবহ আকার ধারণ করায় বর্তমানে বেশিরভাগ শিশুর মধ্যেই ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে অনীহা সৃষ্টি হয়েছে। শিশুরা যাতে নিয়মিত মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের ফজিলত সম্পর্কে জানতে পারে এবং শিশুদের মধ্যে যাতে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে আগ্রহ সৃষ্টি হয়-এমন উদ্দেশ্যকে সামনে রেখে আমাদের এমন কর্মসূচি হাতে নেওয়া। শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখি করার লক্ষ্যে আয়োজিত এমন উদ্যোগ সামনের দিনেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাবালে নূর জামে মসজিদের সেক্রেটারি, দ্বীন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব গণী আহমদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ