Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবশেষে ৯ ঘন্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হলেন গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র উপাচার্য

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৭ এএম

দীর্ঘ ৯ ঘন্টা অবরুদ্ধ থাকার পর আলোচনা সাপেক্ষে মুক্ত হলেন গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এ কিউ এম মাহবুব। চাকুরী স্থায়ী করণের দাবীতে গতকাল রোববার বেলা ১১টা রাত ৮টা পর্যন্ত উপাচার্যের কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখে অস্থায়ী কর্মচারীরা।
বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ডক্টর মো. কামরুজ্জামান দৈনিক ইনকিলাবকে জানান, অস্থায়ী নিয়োগ প্রাপ্ত (মাষ্টারোল) ১শ’৩২ জন কর্মচারী তাদের চাকুরী স্থায়ী করণের জন্য দীর্ঘ দিন ধরে দাবী জানিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় গতকাল রোববার তারা বেলা ১১টার দিকে উপাচার্য মহোদয় ডক্টর এ কিউ এম মাহবুব স্যারের কক্ষে তালা লাগিয়ে তাকে অবরুদ্ধ করে রাখে। এসময় তারা ভিসি দপ্তরের সামনে বসে অবস্থান কর্মসূচী পালণ করে। খবর পেয়ে দুপুরে গোপালগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর উপজেলা কর্মকর্তা মো. রাশেদুর রহমান ও পুলিশের সদর সার্কেল খায়রুল আলম এবং ওসি মনিরুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছান। তারা মষ্টারোল কর্র্মচারীদের বোঝাতে না পেরে ফিরে যান। সারা দিন অতবাহিত হওয়ার পর বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে আন্দোলনকারীদের নিয়ে উপচার্যের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ১৬ সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠণ করা হয়। কমিটির সদস্যগণ দ্রুত সময়ের মধ্যে বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সাথে সমন্বয় করে মাষ্টারোলে কর্মরতদের বিধি মোতাবেক কিভাবে স্থায়ী করা যায় সে ব্যাপারে দীর্ঘ আলোচনা অনুষ্ঠিত হয়। পরে আন্দোলণ কারীরা চাকুরী স্থায়ী করণ প্রক্রিয়ার আশ^াস পেয়ে রাত ৮টার দিকে উপাচার্যকে অবরুদ্ধ থেকে মুক্ত করেন। এসময় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ডক্টর মো. আবু সালেহ, রিজেন্ট বোর্ডের শিক্ষক প্রতিনিধি তাসলিম উদ্দিনসহ অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ