Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যু কমলেও বাড়ছে শনাক্ত

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু কমে আসতে শুরু করেছে। তবে নতুন করে রোগী শনাক্ত হওয়ায় এখনো ঝুঁকি কমছে না। তাই টিকা নেয়ার পাশাপাশি কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ সংশ্লিষ্টদের। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

যশোর ব্যুরো জানায়, যশোরে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। তিনি বাঘারপাড়া উপজেলার বাসিন্দা। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৮ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৬২ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় ১৫ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ১৩ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় আরো চারজনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরো চারজন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় আরো দু’জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ জন।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় ভোলা ও পিরোজপুরে দুজনের মৃত্যু হয়েছে। ছাড়াও ৭৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময়ে নমুনা পরীক্ষা আগের দিনের চেয়ে ৫৩ জন কমলেও শনাক্ত বেড়েছে ৭৯ জন। গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় আক্রান্তের ৪০ জনের মধ্যে মহানগরীতে ১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২২৪ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৩ জনের মৃত্যু হয়েছে খুলনায়। এছাড়া চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। তাদের দু’জন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও একজন বন্দর এলাকার বাসিন্দা ছিলেন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়ালো ৩১৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৮৬ জনের। এতে আক্রান্ত হয়েছে ৮২ জন।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ধামইরহাট উপজেলায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ১৩৮ জন। ২৪ ঘণ্টায় ৭৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি। এ সময় জেলায় নতুন করে সুস্থ্য হয়েছেন ৩২ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৮শ’ ৯৯ জন। সেই হিসেবে বর্তমানে জেলায় করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন ৩৭৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ