Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমানবন্দরে করোনা টেস্ট ক্যাম্প স্থাপনের দাবি প্রবাসীদের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দ্রুত সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের জন্য চট্টগ্রামের শাহআমানত, ঢাকার শাহজালাল এবং সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার র‌্যাপিড টেস্টের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। অন্যথায় আমরণ অনশনসহ কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। গতকাল চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত এক মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

সংযুক্ত আরব আমিরাতের ‘আমার দেশ আমার মাটি’ নামে একটি সংগঠনের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে বক্তারা বলেন, গত ১২ মে থেকে করোনার কারণে বাংলাদেশের সাথে সংযুক্ত আরব আমিরাত ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়। এমতাবস্থায় ঈদুল ফিতর এবং ঈদুল আযহা উপলক্ষে হাজার হাজার প্রবাসী বাংলাদেশী ছুটি এবং বেড়াতে এসে আটকা পড়েন।

সম্প্রতি করোনা সংক্রমণ কমে আসায় ৩০ আগস্ট থেকে বাংলাদেশের জন্য সকল প্রতিবন্ধকতা উঠিয়ে দিয়েছেন সংযুক্ত আরব আমিরাত। বর্তমানে কোন প্রতিবন্ধকতা না থাকার পরও বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা না থাকায় প্রবাসী বাংলাদেশিরা আমিরাতে যেতে পারছেনা। ফলে ৫০ হাজারের বেশি প্রবাসী তাদের কোটি কোটি টাকার ব্যবসা-বাণিজ্য ও চাকরিস্থলে যেতে না পেরে দেশে আটকে পড়েছে। সংগঠনের সভাপতি মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী আল সাদিক, ফুজেইরা যুবলীগের সভাপতি মো. ফরিদুল আলম, বাংলাদেশ কমিউনিটি নেতা মো. বেলাল হোসেন, মো. ফয়সাল, মো. আবদুল্লাহ আল মামুন, মো. নজরুল, মো. দিদার, গিয়াস উদ্দিন সিকদার, কাজী সালাউদ্দিন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ