Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুংলি নদীতে লাইনে ফাটল, জেলা শহরে গ্যাস সরবরাহ বন্ধ

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের কালিহাতির পুংলী নদীতে গ্যাস লাইনে ফাটল (লিকেজ) দেখা দিয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এই লিকেজ দেখা দেয়। পুংলি ব্রিজের পাশে নদীতে হঠাৎ করে পানির তীব্র বুদবুদ দেখা দেয়। পরে এলাকাবাসীরা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে গ্যাসের অস্তিত্ব পান। এ ঘটনায় জেলা শহরের গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কফিল উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে নদীর এই অংশ দিয়ে গ্যাস লাইনের পাইপ রয়েছে। সেই পাইপে ফাটল বা বিস্ফোরণ হওয়ায় এই বুদবুদের সৃষ্টি হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানটি ঘিরে রেখেছে। দুর্ঘটনা এড়াতে নদীতে নৌযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ওই এলাকায় গ্যাস-বিদ্যুতের লাইনও বন্ধ করে দেয়া হয়েছে। এই ঘটনার পর ওই এলাকায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে গ্যাস পাইপ লিকেজের সংবাদের পর কালিহাতি উপজেলা নির্বাহী কর্মকর্তা, তিতাস গ্যাস ও কালিহাতি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কালিহাতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন জানান, পুরনো পাইপ হওয়ায় নদীর ওই অংশে পাইপের কোন জোড়া খুলে যেতে পারে। গ্যাস লাইন বন্ধ করে দেয়ায় আতঙ্কিত হওয়ার তেমন কিছু নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ