Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুসলিম উম্মাহর ঐক্য নষ্ট করতে ইহুদি-খ্রিস্টান উঠেপড়ে লেগেছে

রাউজানে আল্লামা আশরাফ শাহ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীর আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ (মা.জি.আ) বলেছেন- বিশ্ব মুসলিম উম্মার ঐক্য নষ্ট করতে ইহুদি-খ্রিস্টানরা ওঠে পড়ে লেগেছে। আল্লাহর রাসূল বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর প্রতিষ্ঠিত ইসলামকে কেও বিনষ্ট করতে পারবে না। কেননা মুসলমানদের গায়েবী মদদদাতা হচ্ছেন স্বয়ং আল্লাহ। আত্মত্যাগ, সৌহার্দ্য আর ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে হযরত ইমামে হোসাইন (রা.) সমগ্র জাতীকে শিক্ষা দিয়ে গেছেন হকের ওপর অটল থাকলে কোন শক্তির কাছে মাথানত করতে হবেনা। কারবালার প্রান্তরে ইসলামের জন্য ইমামে হোসাইন (রা.)সহ ৭২ জন শহীদানের শাহাদৎ বিশ্ব মুসলিমের জন্য এক বড় ঈমানী শিক্ষা। নাস্তিক্যবাদী, ইসলাম বিরোধী ও এজিদ বাহিনি ষড়যন্ত্র করে মুসলমানদের ঐক্য যেন নষ্ট করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে ঈমানদার মুসলমানদের।

গত সোমবার দিনগত মধ্যরাতে তার পিতা আল্লামা শাহ সূফি জিল্লুর রহমান আলি শাহ (রহ.) ১৩তম বার্ষিক ওরশ উপলক্ষে বেতাগী মাদরাসা ময়দানে ওয়াজ মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাওলানা কাজী আরিফুর রহমান রাসেদের সঞ্চালনায় বয়ান করেন, পীরজাদা মাওলানা জিয়াউর রহমান (আবুশাহ), পীরজাদা মুহাম্মদ আহসান উল্লাহ, পীরজাদা মাহবুবুর রহমান ছফি উল্লাহ, পীরজাদা ওবাইদুর রহমান (পেঠান শাহ), অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, আল্লামা হাফেজ রুহুল আমিন, অধ্যক্ষ আল্লামা ইলিয়াছ নুরী, সাংবাদিক এম বেলাল উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ