Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেডিকেল টেকনোলজিষ্ট পদে ল্যাব অ্যাটেনডেন্টদেরকে পদোন্নতি কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৮:৪৬ পিএম

১৫ জন ল্যাব অ্যাটেনডেন্টকে মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতি দিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত ২৯ ডিসেম্বর আদেশ কেন অবৈধ হবে না সে মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট বিভাগ।

বিচারপতি মো. জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার (৩১ আগস্ট) এ রুল জারী করেন। মামলার বিবরণে জানা যায় বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিকেল কর্মচারী নিয়োগবিধিমালা-২০১৮ এর শিডিউল ১ এর ৩০ নং ক্রমিকে প্রদত্ত ল্যাব অ্যাটেনডেন্টদেরকে মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতির বিধান চ্যালেঞ্জ করে ইতিপূর্বে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশন (বিপিএসএমটিএ) এর সভাপতি মো. শফিকুল ইসলাম সহ চারজন মেডিকেল টেকনোলজিষ্ট মহামান্য হাইকোর্টে বিভাগে ৮৫৯৬/২০১৮ নং রিট পিটিশন দায়ের করলে ২০১৮ সালের ২'রা জুলাই রুল জারি করা হয়। উক্ত রুল বিচারাধীন থাকাবস্থায় তথ্য গোপন করে উক্ত ল্যাব অ্যাটেনডেন্টরা ১৬৯৬/২০২০ রিট পিটিশন দায়ের করে এবং উক্ত রিটের সূত্র ধরে তাদেরকে মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে স্বাস্থ্য অধিদপ্তর পদোন্নতি দেয়। উক্ত পদোন্নতি কেন অবৈধ হবে না সে মর্মে স্বাস্থ্য সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ), আইন সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক (প্রশাসন) কে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে আদেশ দেয় হাইকোর্ট। শুনানিতে বিপিএসএমটিএ'র পক্ষে ছিলেন এডভোকেট ইয়ারুল ইসলাম এবং সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল তুষার কান্তি রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ