Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ১৪ জনের মৃত্যু ২ মাস পর মৃত্যুহীন বরিশাল

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

করোনায় সারাদেশেই শনাক্ত ও মৃত্যু কমতে শুরু করেছে। তবে রাজশাহীতে একদিনে ১৪ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
যশোর ব্যুরো জানায়, যশোরে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। তিনি রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৬ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় ১১ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। ভারত থেকে আসা করোনা আক্রান্ত ৬ রোগী যশোর জনতা হাসপাতালে রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৬৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ৬৬ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে আবারও বাড়ল করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা। টানা ৬ দিন করোনা ইউনিটে মৃতের সংখ্যা দশের নিচে ছিল। হঠাৎ করে তা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। রামেকে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। জেলার ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা পাওয়া গেছে।
বরিশাল ব্যুরো জানায়, ৬৫ দিন পর করোনা সংক্রমনে বরিশাল বিভাগ একটি মৃত্যুহীন দিন পেল। সর্বশেষ গত ২৬ জুন এ অঞ্চলে করোনা সংক্রমনে কোন মৃত্যু ছিল না। গত ২৪ ঘণ্টায় বরিশালে ৮৪২ জনের নমুনা পরীক্ষায় ১১৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও কারো মৃত্যু হয়নি। এর অগের ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যুসহ ১৩২ জনের সংক্রমনের খবর দিয়েছিল স্বাস্থ্য বিভাগ। এনিয়ে দক্ষিণাঞ্চলে সর্বমোট সংক্রমন সংখ্যা দাড়াল ৪৩ হাজার ৬৯৮ জনে। এরমধ্যে বরিশাল মহানগরীতেই ১০ হাজার ২২০ জন আক্রান্ত ও ১০১ জনের মৃত্যু হয়েছে। সমগ্র দক্ষিণাঞ্চলে এখনো গড় সংক্রমন হার ২২.২৮%। মৃত্যুর সংখ্যা ৬৫৪ জনই রয়েছে। গড় মৃত্যুহার এখনো ১.৫০%।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগের গত ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের প্রাণহানি ঘটেছে। গত প্রায় ৩ মাসে এ সংখ্যা সবচেয়ে কম। এর আগে খুলনা বিভাগে গত ১০ জুন এক দিনে ৫ জনের মৃত্যু হয়েছিল। আর ৯ জুলাই সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়। এদিকে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৭১ জনের। খুলনা বিভাগের খুলনা, যশোর, মাগুরা, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গায় একজন করে মারা গেছেন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। মৃত নারী (৪০) বন্দরের বাসিন্দা। এদিকে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরো ৯৪ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ২৪ হাজার ৮৯৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ