Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এইমসের দুই ফান্ডের লভ্যাংশ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সম্পদ ব্যবস্থাপক প্রতিষ্ঠান এইমস বাংলাদেশ লিমিটেডের পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ফান্ড দুটি হচ্ছে গ্রামীণ ওয়ান: স্কিম টু ও রিলায়েন্স ওয়ান। ফান্ড দুটি ইউনিটহোল্ডারদের জন্য ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে যথাক্রমে ১৩ শতাংশ ও সাড়ে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ড দুটির সম্পদ ব্যবস্থাপক সূত্রে এ তথ্য জানা যায়।

তথ্যমতে, গ্রামীণ ওয়ান: স্কিম টু সমাপ্ত হিসাব বছরে ইউনিটহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ অনুমোদন করেছে ফান্ডটির ট্রাস্টি। ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় লভ্যাংশসংক্রান্ত এ সিদ্ধান্ত নেয়া হয়।

ফান্ডটির আর্থিক প্রতিবেদন অনুসারে, সর্বশেষ হিসাব বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৬ টাকা ৮ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে ফান্ডটির বাজারমূল্যে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ২০ টাকা ৮২ পয়সা আর ক্রয়মূল্যে এনএভিপিইউ দাঁড়িয়েছে ১১ টাকা ৬৪ পয়সা। ঘোষণাকৃত লভ্যাংশসংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ সেপ্টেম্বর।

রিলায়েন্স ওয়ান সমাপ্ত হিসাব বছরে ইউনিটহোল্ডারদের জন্য ১০ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ অনুমোদন করেছে ফান্ডটির ট্রাস্টি। ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় লভ্যাংশসংক্রান্ত এ সিদ্ধান্ত নেয়া হয়।

ফান্ডটির আর্থিক প্রতিবেদন অনুসারে, সর্বশেষ হিসাব বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ টাকা ৬ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে ফান্ডটির বাজারমূল্যে ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৬ পয়সা। ফান্ডটির ক্রয়মূল্যে এনএভিপিইউ দাঁড়িয়েছে ১১ টাকা ২৭ পয়সা। ঘোষণাকৃত লভ্যাংশসংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ সেপ্টেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ