Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলাম প্রচারে বঙ্গবন্ধুর অবদান ইতিহাসে চিরদিন লেখা থাকবে

ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী। পাকিস্তান আমলে হজ যাত্রীদের জন্য কোনো সরকারি অনুদানের ব্যবস্থা ছিল না। বঙ্গবন্ধুই স্বাধীনতা-উত্তর হজযাত্রীদের জন্য সরকারি তহবিল থেকে অনুদানের ব্যবস্থা করেন এবং হজ-ওমরা কর বাতিল করেন। ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদানের কথা ইতিহাসে চিরদিন লেখা থাকবে। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর এবং শেখ হাসিনা সরকারের শাসনামলে ইসলামের খেদমতে যে উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়া হয়েছে, পৃথিবীতে বিরল হয়ে থাকবে।
আলহাজ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি গত রোববার বিকেলে কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের ভ‚বনঘর এলাকায় উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে এসব কথা বলেন। পরে দোয়া পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুবকর মোহাম্মদ হোসাইন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, উপজেলা কৃষি কর্মকর্তা মাইনউদ্দিন আহম্মেদ সোহাগ, থানার ওসি সাদেকুর রহমান, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য আরিফুল ইসলাম শাহেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন বেলাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ