Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউরোসার্জন অধ্যাপক ড়াঃ এল এ কাদেরীর ইন্তেকাল

হাটহাজারী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৩:৩৬ পিএম

বিশিষ্ট নিউরো সার্জন অধ্যাপক ডাঃ এল এ কাদেরী আজ সকাল সাড়ে এগারটায় চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যু কালে তার বয়স হয়েছিলো ৮১ বছর তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন।
তিনি হাটহাজারী পৌর এলাকার ফটিকা কড়িয়ার দিঘীর পাড় আব্দুল লতিফ উকিল বাড়ির মরহুম আব্দুল লতিফ উকিলের পুত্র ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক নির্বাহি সদস্য সাপ্তাহিক ইজতিহাদ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মঈনুদ্দিন কাদেরী শওকতের বড় ভাই।
মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন।
আগামিকাল তার নিজ বাড়িতে নামাজের জানাযা অনুষ্টিত হইবে।

তার কর্মজীবনে তিনি অসংখ্য সফলতার স্বাক্ষর রেখেছেন। তিনি হলেন ওয়ার্ল্ড ফেডারেশন অব নিউরোসার্জনস এর সম্মানিত ফেলো। তিনি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারী বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান। তাছাড়া তিনি ছিলেন সাবেক প্রোভিসি ইউ এস টিসি;
সাবেক সভাপতি - বিএমএ, চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতি, সোসাইটি অফ সার্জনস, নিউরোসার্জন সেন্ট্রাল সোসাইটি, চট্টগ্রাম ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি, চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রাক্তন - স্টুডেন্টস অ্যাসোসিয়েশন। তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-শিক্ষামূলক এবং স্বেচ্ছাসেবী সংগঠনে অবদান রেখেছেন। ১৯৭১,সালে যুক্তরাজ্যে অবস্হানকালে তিনি বিশ্ব মতামতকে সংগঠিত করতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে সক্রিয় ভূমিকা পালন করেছিলে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ