Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নীটপল্লী বাস্তবায়নে এফবিসিসিআই’র সহযোগিতা চাইলেন সেলিম ওসমান

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১১:৪২ এএম

নারায়ণগঞ্জের বন্দরে মদনগঞ্জের শান্তিরচর এলাকায় প্রায় ১৫’শ একর জমি নিয়ে প্রস্তাবিত নীটপল্লীর বাস্তবায়নে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সহযোগীতা কামনা করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী নেতা সেলিম ওসমান। এ ব্যাপারে এফবিসিসিআই এর পক্ষ থেকে সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়েছেন সংগঠনটির সভাপতি জসিম উদ্দিন।
শনিবার (২৮ আগস্ট) বিকেল ৫টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের চাঁদমারি এলাকায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর কার্যালয়ে নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের সাথে সৌজন্য সাক্ষাত শেষে মত বিনিময় সভায় এ বিষয়ে আলোচনা হয়।
এ সময় এফবিসিআইএর এর সভাপতি জসিম উদ্দিনকে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
মত বিনিময় সভায় এমপি সেলিম ওসমান এফবিসিসিআই এর সভাপতির দৃষ্টি আকর্ষন করে বলেন, আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে মাত্র ২১ দিনের মাথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে বন্দরের শান্তিরচরে নীটপল্লীর অনুমোদন দিয়েছেন। প্রায় ৩০০ একর জমি নীটপল্লী বাস্তবায়নের জন্য অধিগ্রহণ করা হয়। কিন্তু কি কারনে জানিনা দীর্ঘ দিনের নীট পল্লীর বাস্তবায়ন কাজ এগুচ্ছে না। এখানে শিল্প অঞ্চলটি গড়ে উঠলে প্রায় ২০ লাখ মানুষের কর্ম সংস্থান হবে। এছাড়াও নানা বিষয়ে নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা সমস্যার সম্মুখীন হচ্ছে। যদি এফবিসিসিআই এর এ বিষয় গুলো নিয়ে কাজ করেন তবে আশা করি নীটপল্লী বাস্তবায়নের কাজ দ্রæত সম্ভব হবে
পরিপ্রেক্ষিতে এফবিসিআইএ এর সভাপতি জসিম উদ্দিন নীটপল্লী বাস্তবায়নের ব্যাপারে এফবিসিসিআই এর পক্ষ থেকে সরকারের সংশ্লিষ্ট দপ্তর গুলোর সাথে যোগযোগ করে দ্রæত সমস্যার সমাধান করে তা বাস্তবায়নে কাজ করবেন বলে আশ্বস্ত করেন। সেই সাথে নারায়ণগঞ্জের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের সরকার প্রদত্ত এসএমই ঋণের আওতায় আনতে নারায়ণগঞ্জ চেম্বারের মাধ্যমে কাজ করবেন বলেও তিনি জানান। নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সকে সাথে নারায়ণগঞ্জের ব্যবসা বাণিজ্য আরো প্রসার ঘটাতে এফবিসিসিআই কাজ করবে বলেও তিনি উল্লেখ করেন। এ ব্যাপারে খুব দ্রæত নারায়ণগঞ্জের ব্যবসায়ী নেতৃবৃন্দদের সাথে একটি সেমিনার করবেন বলে মত বিনিময় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।
এছাড়াও এফবিসিসিআই এর পক্ষ থেকে নারায়ণগঞ্জের অক্সিজেন সিলিন্ডার সহ করোনা রোগীদের জন্য জরুরি সেবা সামগ্রী প্রেরণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি জসিম উদ্দিন।
মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক সহ সভাপতি মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, বাংলাদেশ ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহা, বাংলাদেশ পালস্ এন্ড ল্যানটিল ক্রাশিং অ্যাসোসিয়েশনের সভাপতি সুলতান উদ্দিন নান্নু, বাংলাদেশ পাট আড়ৎদার সমিতির ফয়েজ উদ্দিন লাভলু, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি মাহফুজুর রহমান, বাংলাদেশ নিটিং ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাহাবুবুর রহমান স্বপন, বিকেএমইএ এর সহ সভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার সোহেল, পরিচালক শাহাদাৎ হোসেন সাজনু, খন্দকার সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, আকতার হোসেন সোহান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ