Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেবিদ্বার আইসোলেশন সেন্টার

করোনা রোগীদের অনন্য নজির

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

করোনা রোগীদের জন্য এক অনন্য নজির স্থাপন করেছেন, তরুণ পরিচ্ছন্ন রাজনীতিবিদ রাজী মোহাম্মদ ফখরুল এমপি। করোনার শুরু থেকে বিভিন্ন উদ্যোগে প্রশংসা কুড়িয়েছেন বেশ। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে করোনা রোগীদের জন্য দেবিদ্বার আইসোলেশন সেন্টার। যেখানে ৩০টি বেডের জন্য রয়েছে ছোট-বড় ১৬০টি অক্সিজেন সিলিন্ডার। যা দিয়ে ২৪ ঘণ্টায় সম্পূর্ণ বিনামূল্যে রোগীদের সেবা দেয়া হচ্ছে নিরবিচ্ছন্ন। উন্নত পরিবেশ ও আন্তরিক সেবার কারণে কুমিল্লার অন্য উপজেলা থেকেও রোগীরা চিকিৎসা নিতে আসছেন ওই সেন্টারে।
গতকাল শনিবার সরেজমিনে দেখা গেছে, প্রায় সবগুলো বেডেই রোগী। রোগীদের দেখ-ভালের জন্য পর্যায়ক্রমে ডাক্তার ও নার্সরা দায়িত্ব পালন করছেন নিরবিচ্ছন্ন। যাদের অবস্থা কিছুটা স্বাভাবিক ডাক্তার তাদের বাড়িতে থেকে চিকিৎসা নেয়ার পরামর্শ দিচ্ছেন। এছাড়া তাদেরকে হ্যালো স্বেচ্ছাসেবক লীগ ও হ্যালো ছাত্রলীগের গঠন করা স্বেচ্ছাসেবক দল রোগীদের ওষুধপত্র ও খাদ্যসামগ্রী ব্যবস্থা করে দিচ্ছেন।
আইসোলেশন সেন্টারের তত্ত্বাবধায়ক ভিপি ময়নাল হোসেন বলেন, এখানে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন করোনা রোগীরা।
শুধু তাই নয়, অসহায়রা পাচ্ছেন ওষুধপত্র ও খাদ্যসামগ্রী। গত ২০ দিনে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া ৫১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি গেছেন। বর্তমানে ১১ জন ভর্তি রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ