Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ লাশ উদ্ধার

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

মানব জীবনে সমাজ সংসারে চলাচল করতে গিয়ে মতবিরোধ দেখা দেয়। এ বিরোধ থেকে সৃষ্টি হয় সংঘর্ষ, খুনাখুনি ও রক্তপাত। আবার কখনো কেউ গুরুতর রোগে লাশ হয়ে পরে থাকেন কিংবা বেচে নেন আত্মহত্যার পথ। জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল উপজেলা থেকে ২ যুবকের লাশ উদ্ধারের খরব পাওয়া গেছে। এ ছাড়া বাগেরহাটে নিখোঁজের একদিন পর বৃদ্ধের লাশ, খাগড়াছড়ির মাটিরাঙায় লেকে যুবকের লাশ ও চুয়াডাঙ্গায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটে ২ ধান ক্ষেত থেকে ২ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার সকালে জেলার পাঁচবিবি উপজেলার ছালাখুর এলাকার ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবক (২৮) ও ক্ষেতলাল উপজেলার দাশরা এলাকার আরো একটি ধান ক্ষেত থেকে গোলাম মওলা নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, সকালে ছালাখুর এলাকার কয়েকজন কৃষক মাঠে কাজ করতে যাওয়ার সময় রাস্তার পাশে ধান ক্ষেতে একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে জয়পুরহাট জেলা হাসপাতাল মর্গে পাঠায়। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে হত্যার পর কে বা কারা ধান ক্ষেতে ফেলে রেখে গেছে। তবে এখন পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি।
অপর দিকে ক্ষেতলাল থানা পুলিশ জানায়, ক্ষেতলাল উপজেলার দাশরা গ্রামের মাঠ থেকে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে গোলাম মওলা (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। সে দাসরা গ্রামের মনছুর আলীর পুত্র। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। সম্ভবত তাকে হত্যা করে দুবৃত্তরা পালিয়ে যায়।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের রামপালে নিখোঁজের একদিন পর মাছের ঘের থেকে গৌর পাল (৭১) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার দুপুরে রামপাল উপজেলার গিলাতলা গ্রামের পশ্চিমপাড়ার এলাকার একটি ঘের থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিদল তার লাশ উদ্ধার করে। নিহত গৌর পাল গিলাতলা পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা। স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার দুপুরে গরুর ঘাস কাটতে পাশের বিলে গিয়ে আর ফিরে আসেননি বৃদ্ধ গৌর পাল। বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তার খোঁজ করতে করতে ওই বিলের একটি ঘেরে ঘাস বোঝাই বস্তা দেখতে পায়। পরে ওই বৃদ্ধকে কোথাও না পেয়ে পানিতে ডুবে যাওয়ার সন্দেহে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। গত শুক্রবার দুপুরে খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল প্রায় এক ঘণ্টা চেষ্টার পর পানির নিচ থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করে।
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা জানান, খাগড়াছড়ির মাটিরাঙায় ইছাছড়া এলাকায় দুই পাহাড়ের ঢালুতে সৃষ্টি হওয়া লেক থেকে মো. নুর নবী (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মাটিরাঙা থানার ওসি মুহাম্মদ আলীর নেতৃত্বে একটি দল তার লাশ উদ্ধার করে। নুর নবী মাটিরাঙা পৌরসভার ১নং ওয়ার্ডের ইছাছড়া এলাকার আবুল কালামের ছেলে। তিনি পেশায় একজন বর্গাচাষি। স্বজনরা জানায়, নুর নবী বৃহস্পতিবার দুপুরের দিকে জমিতে দেয়ার জন্য কীটনাশক সঙ্গে নিয়ে বের হয়। কিন্তু রাত হয়ে গেলেও বাড়ি না ফেরায় প্রতিবেশি ও স্বজনরা খোঁজাখুজি শুরু করে। শেষ পর্যন্ত গতকাল সকালে লেকে ভাসমান অবস্থায় তার লাশ দেখতে পান মা রহিমা বেগম। পরে স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে মাটিরাঙা থানায় খবর দেয়া হয়।
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী গ্রামে স্বামীর বাড়ি থেকে ঊর্মি খাতুন (২৫) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার বেলা ২টার দিকে বসত ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় থাকা তার লাশ উদ্ধার করে প্রতিবেশীরা। গৃহবধূ ঊর্মি খাতুন জীবননগর উপজেলার উথলী গ্রামের তেঁতুলতলা পাড়ার জিয়াউর রহমানের স্ত্রী। প্রতিবেশীরা জানায়, প্রতিদিনের মতো স্বামী জিয়াউর রহমান সকালে তার ইজিবাইক নিয়ে বাড়ি থেকে চলে যান। বাড়িতে শ্বশুর-শাশুড়িসহ অন্য সদস্যরা না থাকায় সবার অজান্তে বসত ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয় ঊর্মি খাতুন। অনেকক্ষণ ধরে ঘরের জানালা দরজা বন্ধ থাকায় প্রতিবেশীদের মনে সন্দেহ হয়। এ সময় তারা ঘরের দরজা ভেঙ্গে ঊর্মি খাতুনের লাশটি মাটিতে নামায়। ঊর্মি খাতুনের স্বামী জিয়াউর রহমান জানান, দীর্ঘ ৮ বছরে ঊর্মি খাতুনের কোন সন্তান না হওয়ায় সে মানুষিকভাবে অশান্তিতে ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ