Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভর্তি রোগীদের মৃত্যু বাড়ছে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি রোগীদের মৃত্যু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো ৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৯ জন। বিভিন্ন ল্যাবে ১ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ১৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ১২১ জন এবং ১৪৮ জন বিভিন্ন উপজেলার। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৫৩৭ জন। মারা গেছেন এক হাজার ২০৯ জন।
যশোর ব্যুরো জানায়, যশোর গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১ জনের মৃত্যু হয়েছে। তিনি রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫৭ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় ১৩ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় কারো মৃত্যু হয়নি। গত দশদিনে এ জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৬০ জনের শনাক্ত হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। দু’জন করোনায় এবং দু’জন মারা যান উপসর্গ নিয়ে। মারা যাওয়া ৪ জনের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন ও কুষ্টিয়ার ১ জন। নতুন মারা যাওয়াদের সবাই পুরুষ। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩০ জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩১৩ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এ ছাড়া খুলনা, সাতক্ষীরা, যশোর ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২ জন। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এছাড়া একই সময়ে ২২৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন মাত্র ১৯ জন। শনাক্তের হার ৮.৪ শতাংশ।
বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় ১৪২ জন আক্রান্তের পাশাপাশি আরো ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৩ জন নারী। এ নিয়ে দক্ষিণাঞ্চলে ৪৩ হাজার ৩৭৮ জন আক্রান্তের মধ্যে মারা গেলেন ৬৪৫ জন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৯৭ জনের। এতে আক্রান্ত হয়েছে ১০৭ জন। তবে নতুন করে কোন মৃত্যু নেই।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২৫৬টি নমুনা পরীক্ষা করে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ৬৭ শতাংশ।
বর্তমানে হাসপাতালে ১০২ জন রোগী ভর্তি আছেন। জেলায় হোম আইসোলেশনে আছেন ১ হাজার ২৫৪ জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন পজেটিভ ও পাঁচজন উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ