Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিটকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

দুদক কর্মকর্তার বদলি চ্যালেঞ্জ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রামের উপ-সহকারি পরিচালক শরীফউদ্দিনের বদলির আদেশ স্থগিত চেয়ে রিটকারীর পরিচয় নিশ্চিত হয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক রিটের শুনানিকালে গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। দুদকের পক্ষে শুনানি করেন এডভোকেট মো. খুরশীদ আলম খান।

এর আগে গত ৫ আগস্ট দুদক কর্মকর্তা শরীফউদ্দিনের বদলির আদেশ স্থগিত চেয়ে রিটকারীর পরিচয় নিশ্চিত হতে তাকে তলব করেন হাইকোর্ট। সেইসঙ্গে ওই কর্মকর্তার বদলি সংক্রান্ত ভুয়া সার্টিফায়েড কপি সরবরাহ করা। তার ভিত্তিতে ভুল সংবাদ পরিবেশন করার পেছনে জড়িতদের বের করতে দুর্নীতি দমন কমিশনকে তদন্ত করতে বলেন আদালত। তবে এর কোনও অগ্রগতি না হওয়ায় হাইকোর্ট উপরোক্ত আদেশ দিলেন।

উল্লেখ্য, দুর্নীতি দমন কশিনের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের বদলির আদেশ ঠেকাতে শহিদুল ইসলাম লিটন নামক ব্যক্তি রিট করেন। তিনি কক্সবাজারের চকরিয়ার একটি মানবাধিকার সংগঠনের সভাপতি পরিচয় উল্লেখ করে রিট করেন।তবে তিনি সঠিক ব্যক্তি কিনা সে বিষয়ে তার পরিচয় নিশ্চিত হতে চান আদালত।

মো. শরীফ উদ্দিনের বদলি নিয়ে চট্টগ্রামের দৈনিক পূর্বকোণসহ বেশ কয়েকটি পত্রিকা ভুল সংবাদ প্রকাশ করে। তবে ইতিমধ্যে পত্রিকাগুলোর কর্তৃপক্ষ ক্ষমা প্রার্থনা করেন।

‘সেই দুদক কর্মকর্তার বদলি আদেশ স্থগিত’ শিরোনামে গত ২৯ জুলাই চট্টগ্রামে দৈনিক পূর্বকোণ পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। সংবাদটি গত ২ আগস্ট আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। আদালত তখন জানান, তারা এমন কোনও আদেশ দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ