Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্মাইয়া মাঝিমাল্লা দিয়ে ইয়াবা আসছে মিয়ানমার থেকে

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৫:৩৮ পিএম | আপডেট : ৬:১৪ পিএম, ২৬ আগস্ট, ২০২১

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সাগর উপকূলীয় এলাকায় অভিযান চালিয়ে ৭ কোটি ৫০লাখ টাকা মূল্যের মালিকবিহীন ২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা সহ একটি মাছ ধরার ট্রলার জব্দ করেছে।

২৫ আগস্ট সন্ধ্যায় টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের হাবির ছড়া পশ্চিম বঙ্গোপসাগরের টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের পাশ্বস্থ ফিশারি ঘাট এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। ২৬ আগস্ট দুপুরে কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পূর্ব জোন টেকনাফ কার্যালয়ের ইনচার্জ উপপরিচালক সিরাজুল মোস্তফা এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান,২৫ আগস্ট সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বঙ্গোপসাগর হয়ে মিয়ানমার থেকে একটি ফিশিং ট্রলার দিয়ে বড় মাপের ইয়াবার চালান আসছে মর্মে সংবাদ পেয়ে হাবির ছড়া এলাকায় আমার নেতৃত্বে টহলদল অবস্থান গ্রহণ করি। কিছুক্ষণের মধ্যে একটি ফিশিং ট্রলার উক্ত ঘাটে নোঙ্গর করলে আমার অভিযানিকদল সেখানে যেতে দেখে পাচারকারীদল আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতি টের পেয়ে ট্রলার ও মালামাল গুলো রেখে পালিয়ে যায়। তখন আমারা নৌকাটি তল্লাশি করে ২লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করি। ইয়াবা বহন করার কাজে নিয়োজিত থাকায় ফিশিং ট্রলারটিকেও জব্দ করা হয়।

পরে এ বিষয়ে জানতে পারি উক্ত ফিশিং ট্রলারের মালিক মো: হারুন (২৮) পিতা: মৃত নজির আহাম্মদ, হাবির ছড়া, ফিশিং ট্রলার মাঝি বার্মাইয়া কামাল বলে জানান, এদের বিরুদ্ধে মামলা রজু করার প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ