Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। মঙ্গলবার দুপুর ১টায় অজুর্নতলা থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশে মিলিত হয়।

ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক ও অন্যায্য দাবি করে সমাবেশে বক্তারা বলেন, ২০০৮ থেকে ২০১৬ সালের মধ্যে ভর্তি ফি ৩০০ টাকা থেকে চারগুণ বৃদ্ধি পেয়ে ১২০০ টাকা পর্যন্ত হয়েছে। শিক্ষার নামে এ ধরনের বাণিজ্যিকীকরণের বন্ধের আহবানও জানান তারা।

সমাবেশে শাখা ছাত্রফ্রন্টের আহবায়ক অপু কুমার দাশের সভাপতিত্বে এবং ছাত্র ইউনিয়ন সভাপতি স্বপন দেবনাথের পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্রফ্রন্ট সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রুদ্র, ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক সুচিত্র গোপ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক আহবায়ক সারোয়ার তুষার প্রমুখ।

সমাবেশ শেষে তারা শাবি ভিসি ড. আমিনুল হক ভুঁইয়া বরাবর স্মারকলিপি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ