Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ১১৪ জনের মৃত্যু শনাক্ত ৪৯৬৬

দেশে করোনাভাইরাস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত মঙ্গলবারও ১১৪ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫ হাজার ৬২৭ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ৯৬৬ জন। এদের নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৪ লাখ ৭৭ হাজার ৯৩০ জন।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৮০৮ জন। এদের নিয়ে মোট সুস্থ হলেন মোট ১৩ লাখ ৮৯ হাজার ৮৯ হাজার ৫৭১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ৩৩ হাজার ৩৪৪টি, আর পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৬৪০টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮৭ লাখ ৫৪ হাজার ৬৫৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৮৭ হাজার ৭৭৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২২ লাখ ৬৬ হাজার ৮৭৯টি। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ, আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক শূন্য দুই শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৪ জনের মধ্যে পুরুষ ৬২ জন এবং নারী ৫২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৭০৮ জন এবং নারী আট হাজার ৯১৯ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৪ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুই জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন দুই জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ৩৪ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ১৩ জন করে, বরিশাল বিভাগে চার জন, সিলেট বিভাগে নয় জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন ছয় জন করে।

১১৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯২ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে সাত জন।



 

Show all comments
  • গিয়াস উদ্দীন ফোরকান ২৬ আগস্ট, ২০২১, ১২:১৯ এএম says : 0
    আল্লাহ আমাদেরকে এই মহামারী থেকে হেফাজত করো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ