Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৃত্যু বেড়েছে উপসর্গে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

করোনায় শনাক্ত ও মৃত্যু কমতে শুরু করেছে। তবে উপসর্গে অনেকের মৃত্যু হচ্ছে। এর কারণ হিসেবে সংশ্লিষ্টরা বলছেন, গাফিলতি করে অনেকে করোনা টেস্ট না করায় চুড়ান্ত পর্যায়ে হাসপাতালে ভর্তি হয়ে এসব রোগী প্রাণ হারাচ্ছেন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২৯২ জন। বিভিন্ন ল্যাবে ১ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৭ শতাংশ। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৯৬২ জন। মারা গেছেন ১১৯৬ জন।

যশোর ব্যুরো জানায়, যশোরে গত ২৪ ঘণ্টায় ৪২৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৭৯ ভাগ। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৫১ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৩১ জন, অভয়নগর ৬ জন, ঝিকরগাছা ৩ জন, শার্শা ২ জন, চৌগাছা ৩ জন ও মনিরামপুরে ৫ জন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় ও উপসর্গে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। করোনায় ৪ জন এবং একজনের মৃত্যু হয় উপসর্গে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৩৪৮ নমুনায় শনাক্ত হয়েছেন ৫০ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৯৬শতাংশ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। ১ জন করোনায় এবং ৬ জন মারা যান উপসর্গ নিয়ে। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৭ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৫ জন। গতকাল সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২০৯ জন। আইসিইউতে রয়েছেন ১৭ জন।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। ৪ জন করোনা শনাক্ত হয়ে এবং ৬ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইউনিটটিতে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৯৮ জন। এরমধ্যে ১১ জন আইসিইউতে আছেন। নতুন রোগী ভর্তি হয়েছেন ২৮ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশালের আগৈলঝাড়ায় ১ জনের মৃত্যু হয়েছে। ৭৬ বছর বয়সী এ ব্যক্তি শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে মৃত্যুর সংখ্যা ৬৩৭ জনে উন্নীত হওয়ার সঙ্গে আক্রান্তের সংখ্যাও ৪৩ হাজার ১০৩ জনে উন্নীত হল। গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় আক্রান্ত ৪৭ জনের মধ্যে মহানগরীতেই ১২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় জেলায় আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়ালো ৩১১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৪৮ জনের। এতে আক্রান্ত হয়েছে ১০২ জন।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। ২ জনের করোনা পজেটিভ ও ৩ জনের করোনা উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতালে ৯৭ জন করোনায় আক্রান্ত রোগী ও ৩০ জন উপসর্গ নিয়ে মোট ১২৭ জন ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ২৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭,৩৫% শতাংশ।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুই নারীর মৃত্যু হয়েছে। তারা হলেন কলারোয়া উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের জিল্লুর রহমানের স্ত্রী তহমিনা খাতুন (৫০) ও একই উপজেলার চেড়াঘাট গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রাবেয়া খাতুন (৪৭)। এখন পর্যন্ত হাসপাতালে ৮৮ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে ৫ জন পজিটিভ। অন্যরা উপসর্গে আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন ১০ জন ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। আইসিইউতে রয়েছেন ৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ