Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৩০ আগস্ট যুক্তরাষ্ট্র থেকে ফাইজারের ১০ লাখ ডোজ টিকা আসবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে উপহারের ১০ লাখ ডোজ ফাইজারের টিকা বাংলাদেশে আসবে আগামী ৩০ আগস্ট। ওইদিন সন্ধ্যা সোয়া ৭টায় টিকার এ চালান কাতার এয়ারওয়েজের একটি উড়োজাহাজে হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। গতকাল সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সেপ্টেম্বরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আরো ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা পাওয়া যাওয়ার কথা জানান। সেই ৬০ লাখ ডোজ টিকার অংশ হিসেবে এই ১০ লাখ ডোজ আসছে ৩০ আগস্ট।

পরবর্তী সময়ে ক্রমান্বয়ে আরো ৫০ লাখ ডোজ ফাইজারের টিকা সেপ্টেম্বরের মধ্যেই দেশে পৌঁছবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ওইদিন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর. মিলার বিমানবন্দরে উপস্থিত থেকে টিকা হস্তান্তর করবেন।

বাংলাদেশে প্রথম টিকা আসে চলতি বছরের ২১ জানুয়ারি ২০ লাখ ডোজ। অতপর ২৫ জানুয়ারি ৫০ লাখ, ২৩ ফেব্রুয়ারি ২০ লাখ, ২৬ মার্চ ১২ লাখ, ৮ এপ্রিল ১ লাখ, ১২ মে ৫ লাখ, ১ জুন ১ লাখ, ১৩ জুন ৬ লাখ, ১ ও ২ জুলাই ৪৫ লাখ, ১৭ জুলাই ২০ লাখ, ১৯ জুলাই ৩০ লাখ, ২৪ জুলাই ২.৪৫ লাখ, ২৯ জুলাই ৩০ লাখ, ১ আগষ্ট ৭ লাখ ৮১ হাজার, ৩ আগষ্ট ৬.১৭ লাখ, ২১ আগষ্ট ৭ লাখ ২১ হাজার ডোজ টিকা বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে এসেছে। মোট ২ কোটি ৬৩ লাখ ৬৪ হাজার ডোজ এসেছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ