Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কমছে মৃত্যু ও শনাক্ত

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর মতোই দেশের অন্যান্য স্থানেও কমতে শুরু করেছে করোনা শনাক্ত রোগী ও মৃতের সংখ্যা। যার ফলে জাতীয়ভাবে মৃতের সংখ্যা ১১৪ তে নেমে এসেছে। তবে করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোতে ভর্তি রোগীদের মধ্যে মৃত্যুর সংখ্যা কিছুটা বেশি। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। বরিশাল বিভাগে একই সময়ে ৫ জনের প্রাণ কেড়েছে করোনা। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩১৮ জন। বিভিন্ন ল্যাবে ২ হাজার ১৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৮২ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ৬৭০। মারা গেছেন এক হাজার ১৯৩ জন।

বগুড়া ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪৯ জনে। গত ২৪ ঘণ্টায় ৩৮০ নমুনায় শনাক্ত হয়েছেন ৭১ জন। শনাক্তের হার ১৮ দশমিক ৬৮ শতাংশ।

খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৭৬ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ তিন জন করে মৃত্যু হয়েছে যশোর ও ঝিনাইদহে। এছাড়া খুলনা ও কুষ্টিয়ায় দুইজন করে এবং চুয়াডাঙ্গা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪ জন করোনা শনাক্ত হয়ে এবং ১ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মারা যাওয়া চারজনের মধ্যে ৩ জন ময়মনসিংহের এবং ১ জন শেরপুর জেলার বাসিন্দা।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। ৪ জন করোনায় এবং ৫ জন মারা যান উপসর্গ নিয়ে। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৪ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৩ জন। রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭৫ জনের।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। তাদের ৪ জনই নারী। বরিশালের মুলাদী ও আগৈলঝাড়ায় ২ জন ছাড়াও ভোলা সদর, পিরোজপুরের মঠবাড়িয়া ও বরগুনা সদরে ১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আরো ১৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়ালো ৩১০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৬৩ জনের। এতে আক্রান্ত হয়েছে ১২৫ জন।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১২৭ রোগী হাসপাতালে চিকিৎসাধীন। আক্রান্ত রোগীর সংখ্যাই ৯৭ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩০ জন।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় করোনায় নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। তাদের একজন আত্রাই উপজেলার এবং অপরজন বদলগাছি উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ১৩৩ জন। ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৭ ব্যক্তির শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৯৬ শতাংশ।

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুর উপজেলায় মোট ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সৈয়দপুরে র‌্যাপিড এন্টিজেন টেস্ট পরীক্ষায় ১৯ জনের মধ্যে ৩ জনের শরীরে করোনা পজিটিভ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ