Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অফিস সহকারীর জামিনে তীব্র ক্ষোভ : তদন্ত শুরু

মঠবাড়িয়ায় প্রিন্সিপালকে লাঞ্ছিতের ঘটনা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বলকে জুতাপেটার করার ঘটনায় অভিযুক্ত অফিস সহকারী ফরিদা ইয়াসমিনকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ পরিচালনা পরিষদ। এ ঘটনায় গঠিত ২টি তদন্ত কমিটি গতকাল মঙ্গলবার তদন্ত শুরু করেছে।
জানা যায়, অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় পৃথক ২টি তদন্ত কমিটি গঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি ও কলেজ পরিচালনা পরিষদ তদন্ত কমিটি গঠন করছে। শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান মঠবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে কলেজ গভর্নিং বডির এক জরুরি সভায় শিক্ষানুরাগী সদস্য আবু মোতালেব মধুকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩ দিনের মধ্যে কলেজ গভর্নিং বডির সভাপতি বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
এদিকে অধ্যক্ষের ওপর হামলা মামলার একমাত্র আসামি অফিস সহকারী ফরিদা ইয়াসমিন বিজ্ঞ আদালত থেকে জামিন পেয়েছে বলে জানা গেছে। তার জামিনের খবরে উপজেলার শিক্ষক সমাজে তীব্র ক্ষোভ বিরাজ করছে। উল্লেখ্য, গত ১৬ আগস্ট অফিস চলাকালীন সময় সাফা কলেজের অফিস সহকারি ফরিদা ইয়াসমিন প্রকাশ্যে ওই অধ্যক্ষকে জুতা পেটা করে। এঘটনায় পরের দিন আহত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল বাদি হয়ে ১৭ আগস্ট ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মামলা করেন।



 

Show all comments
  • সান্তানুর রহমান খোকন ২৬ আগস্ট, ২০২১, ১১:১৮ পিএম says : 0
    তামাশার আইন,স্বাধীন দেশের নাগরিকদের শ্রেনী বৈষম্য আইনি ব্যবস্থা,সামান্য অপরাধির হ্যান্ডকাফ কোমরে দড়ি,বড়ো বড়ো খুনি মাফিয়া লুটেরা,ব্যাংক ডাকাতদের আদালতে হাজির করে বিনাহাতকড়ায়????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ