Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনী জেনারেল হাসপাতালে চালু হলো শিশু বিকাশ কেন্দ্র

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

ফেনী জেনারেল হাসপাতালে চালু হয়েছে শিশু বিকাশ কেন্দ্র। গতকাল ২৫০ শয্যার হাসপাতালের ৫১০ নাম্বার কক্ষে এ কার্যক্রম চালু করা হয়েছে। এ সময় ফেনী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজি, শিশু বিষয়ক সিনিয়র কনসাল্টেন্ট মো. আজিজ, আবাসিক মেডিকেল অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, রিপন নাথসহ হাসপাতালের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
হাসপাতালটির আবাসিক মেডিকেল অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া জানান, ফেনী জেনারেল হাসপাতালের ৫১০ নং কক্ষে সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জন্মগতভাবে শারিরিক ও মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রয়োজনীয় চিকিৎসা ও পরামর্শ দেয়া হবে।
এ বিষয়ে তত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজি জানান, শিশু বিকাশ কেন্দ্রে সেবা দিতে একজন মনোবিজ্ঞানী, একজন মেডিক্যাল অফিসার ও একজন থেরাপিস্ট নিয়মিত দায়িত্ব পালন করবেন।
তিনি আরো জানান, দেশজুড়ে ৩২টি স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্রধানমন্ত্রী কার্যালয়ের অগ্রাধিকার ভিত্তিক প্রকল্পের আওতায় এ সেবা চালু রয়েছে। হসপিটাল সার্ভিসেস ম্যানেজমেন্ট নামের একটি প্রতিষ্ঠান এ কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ