Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে মানববন্ধন আরইপিজেড স্থাপনের দাবি

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আরইপিজেড স্থাপনে সরকারের নীতিগত সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়ন ও ইপিজেড বিরোধীদের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকাল ৪টায় উপজেলার থানা চারমাথা মোড়ে গোবিন্দগঞ্জবাসীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক মহল ও সুধীজনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
মানববন্ধনে উদ্বোধনী বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জীবু বাবু। তিনি গোবিন্দগঞ্জের বাগদা ফার্মে রংপুর রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা স্থাপনে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করায় সরকারকে সাধুবাদ জানান। সেই সাথে একটি কুচক্রী মহল ব্যক্তি স্বার্থ হাসিলের উদ্দেশ্যে এই ইপিজেড স্থাপনের বিরোধীতা করে আসছে। তাদের বিরুদ্ধে উপজেলায় দুর্বার গণজোয়ার সৃষ্টির আহবানে এই মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে। এই দাবিতে আগামীতে বৃহত্তর আন্দোলনের আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এসময় গাইবান্ধা মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সভাপতি বিশিষ্ট সাংবাদিক মোয়াজ্জেম হোসেন আকন্দ তার বক্তব্য আরইপিজেড স্থাপনের বিরোধীতাকারীদের বিষয়ে সতর্ক থাকার আহবান জানান। তিনি বলেন, গোবিন্দগঞ্জে ইপিজেড স্থাপিত হলে এ অঞ্চলের শিক্ষিত ও বেকার যুবকরা চাকরির সুযোগ পাবে। এলাকার অর্থনৈতিক উন্নয়ন হবে, জীবনমানে পরিবর্তন আসবে। তাই উন্নয়নের স্বার্থে উপজেলাবাসী একত্র হয়ে সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই করবে।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের যুগ্নসাধারণ সম্পাদক মিয়া আসাদুজ্জামান হিরু, উপজেলা আ.লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাবু তনয় কুমার, জাতীয় সমাজতান্ত্রিক দল বাসদের উপজেলা সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কমরেড রফিকুল ইসলাম রফিক।
এসময় সাংবাদিক কালামানিক দেবের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাপ্তাহিক খোলা হাওয়া পত্রিকার সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম, গোবি খবরের সম্পাদক মোস্তফা কামাল সুমন, রফিকুল ইসলাম মন্ডল, নূর আলম, তারাজুল ইসলাম, সাংবাদিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক উজ্জ্বল হক প্রধান, গোবিন্দগঞ্জ প্রেস ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ মামুন হাসান, সাংবাদিক আরাফাত, লাবু, শাহীন শেখ, সোহেল রানা, মোতাছিম বিল্লাহ, সিহাব সরকার, মহি উদ্দিন মাসুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ