Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সহজে বড়লোক হওয়ার লোভে শিশু অপহরন করার পর ধরা

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৩:১৫ পিএম

অল্প সমযে বিনাপরিশ্রমে সহজে বড়লোক হওয়ার আশায় শিশু অপহরন করার পরে নাটোর জেলা পুলিশের কাছে ধরা পড়েছে কামরুল হাসান (২৫) নামের এক যুবক। ঘটনাটি ঘটেছে নাটোরের বড়াইগ্রম উপজেলার বাগডোব গ্রামে।
মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংএ পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান রবিবার ২২ শে আগস্ট অপহরনকৃত শিশু আলহাজ্ব প্রামানিকের (৮) বাবা মোঃ আক্তার প্রামানিক বড়াইগ্রাম থানায় তার শিশু পুত্র অপহরনের একটি অভিযোগ দায়ের করেন। সেই মোতাবেক জানা যায় জানা যায় গত ২১ শে আগস্ট বেলা সাড়ে ১১ টার দিকে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বাগডোব গ্রামের আক্তার প্রামাণিকের ছেলে ৮ বছর বয়সী আলহাজ্ব নামের এক শিশুকে অপহরণ করে তার মায়ের চাচাতো ভাই কামরুল হাসান। সহজে বড়লোক হবার বাসনায় কামরুল অপহরণের পর মোবাইল ফোনে আলহাজ্ব এর বাবার কাছে ৪০ লক্ষ টাকার মুক্তিপণ দাবি করে। পরে শিুশু আলহাজ্বের চিকিৎসার জন্যে তাৎক্ষনিক ৩০ হাজার টাকা চায় কামরুল। এমতাবস্থায় উপায়ান্তর না দেখে বড়াইগ্রাম থানা ছেলে অপহরনের মামলা দায়ের করেন আক্তার হোসেন।
অভিযোগের সূত্র ধরে অতিরিক্ত পুলিশ সুপার বড়াইগ্রাম সার্কেল নাটোরের ৫টি টিম নাটোর, দুপচাচিয় ও ঢকায় ১৫ ঘন্টার এস ড্রাইভ অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় কামরুল হাসানকে বড়াইগ্রাম উপজেলার লক্ষ্মীকোল বাজার থেকে ২২ শে আগস্ট রাত ১০টার দিকে প্রথমে আটক করে পুলিশ। পরে তার দেয়াা তথ্য অনুযায়ী ঐ রাতেই বগুড়া জেলার দুপচাঁচিয়া এলাকার জনৈক রুবেল হোসেন এর বাড়ি থেকে অসুস্থ অবস্থায় আলহাজ্বকে উদ্ধার করে পুলিশ।
প্রেস ব্রিফিংএ আরো জানানো হয়, শিশু আলহাজ্বকে কামরুল হাসান অপহরণ করে তার নিজস্ব ভাড়ায় চালিত প্রাইভেট কাওে (যার রেজিঃ নং ঢাকা মেট্রো গ-১১-২৬৭৬) করে প্রথমে সিরাজগঞ্জ জেলার হাটিকুমরুল নিয়ে যায়। সেখান থেকে বগুড়ার জনৈক ড়–বেলের কাছে তাকে তুলে দেয়া হয়। উদ্ধারের পর শিশু আলহাজ্বকে ঢাকা রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসা শেষে মঙ্গলবার তার বাবা মায়ের হাতে তুলে দেয়া হয়।
তবে কামরুল হাসানের সহযোগী অপর আসামী রুবেল হোসেন পলাতক রয়েছে এবং তাকেও ধরার জন্য অভিযান চলছে বলে প্রেস ব্রিফিংএ জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা।

 



 

Show all comments
  • ফাসি চাই ২৪ আগস্ট, ২০২১, ৩:৩৫ পিএম says : 0
    তার উপযুক্ত শাস্তি চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ