Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মিথ্যাই হচ্ছে বর্তমান সরকারের সম্বল: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৯:৩২ পিএম

মিথ্যাই এ সরকারের সম্বল উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তারা করোনাকে রাজনীতিকরণ করে জনগণকে বিভ্রান্ত করার জন্য একের পর এক পদক্ষেপ গ্রহণ করছে। যখন দেখছে এটা নিয়ে কাজ হচ্ছে না, তখন তারা আরেকটি ইস্যুকে সামনে নিয়ে আসে।

সোমবার (২৩ আগস্ট) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, আমরা জানি যে স্বাধীন দেশে প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করবে। যদি সরকার কখনো অত্যাচারি হয়, তাহলে বিরোধী দলের কাছে প্রশাসন শেষ আশ্রয়স্থল, তারা বিচারকের কাছে সঠিক বিচার পাবে। কিন্তু এখন সেই জিনিসটা পাওয়া দুরূহ ব্যাপার।

তিনি আরও বলেন, ২০১৫ সালের আন্দোলনে যশোরের এসপি বলেছিলেন- কী ব্যাপার আমি মিছিলের শব্দ শুনি, গুলির শব্দ শুনি না কেন? তিনি শেখ হাসিনার (প্রধানমন্ত্রী) প্রিয়পাত্র হতে চেয়েছেন। ওই সময় শুনেছি- পুলিশের বড় কর্মকর্তারা বলেছেন, আমরা বন্দুক-গুলি দিয়েছি কি পকেটে রাখার জন্য? এটা ব্যবহার হচ্ছে না কেন? যে দল সরকার পরিচালনা করেছে, সংসদে বিরোধী দল ছিল, জনগণের স্বার্থ রক্ষা করেছে- সেই দলের বিরুদ্ধে প্রকাশ্যে গুলি চালানোর কথা বলছে, অদ্ভূত ব্যাপার।

প্রশাসনের উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সমাজে কোথায় আপনাদের ভিত্তি রেখেছেন? যারা গুন্ডামি করে ক্ষমতা দখল করে আছে, অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে- তাদের রক্ষা করার জন্য এমন কোনো কাজ নাই আপনারা করেন নাই।

বরিশালে সংঘর্ষের প্রসঙ্গ টেনে রুহুল কবির রিজভী বলেন, সারাদেশে আজ আওয়ামী লীগের গুন্ডাতন্ত্র চলছে। সকলে মিলে এই গুন্ডাতন্ত্রকে প্রতিহত করার দরকার ছিল। কিন্তু আপনারা (প্রশাসন) আপনাদের দিক থেকে এগিয়ে আসেননি। এখন আপনারা (প্রশাসন) সেই গুন্ডাতন্ত্রের শিকার হচ্ছেন, কিন্তু সাধারণ মানুষ এগিয়ে আসছে না। তারা প্রকাশ্যে ইউএনওর বাসায় গুলি করেছে। অতীতে যদি আপনারা (প্রশাসন) দায়িত্বশীল ভূমিকা পালন করতেন, তাহলে আজকে এসব ঘটনা ঘটতো না।

করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে চারদিকে মানুষ মারা যাচ্ছে। আত্মীয়-স্বজনরা মারা যাচ্ছে। অথচ করোনার সংক্রমণ রোধে এই সরকার কোনো পদক্ষেপই গ্রহণ করতে পারেনি। তারা সম্পূর্ণরূপে ব্যর্থ। শুধু তাই নয়, এই করোনা ভাইরাসকে কেন্দ্র করে এই সরকার যে দুর্নীতি করেছে তা পৃথিবীর মধ্যে এক ন্যক্কারজনক ঘটনা। তারা যে মাস্ক আমদানি করেছে সেটা তাদের নিজের লোকদেরকে দিয়ে করিয়েছে, নি¤œমানের মাস্ক সরবরাহ করেছে আর তাদের পকেট ভারি করেছে। আর বলেছে এন-৯৫ সরবরাহ করেছি। তারা মিথ্যার উপর মিথ্যা বলে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপিকে গণতন্ত্র পুনরুদ্ধারে সরকারকে বিদায়ের এক দফার আন্দোলনে যেতে হবে বলে মন্তব্য করেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন-বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সরোয়ার, সিনিয়র যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, দক্ষিণের সভাপতি এসএস জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, দফতর সম্পাদক রফিকুল ইসলাম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. জাহিদুল কবির জাহিদ, সহ-দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ