Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্তের হার নিম্নমুখী

জেলা-উপজেলার করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনায় শনাক্ত হার ও মৃত্যুর আগের চেয়ে অনেকটা কম। বর্তমানে শহরের তুলনায় গ্রামে করোনার হার তুলনামূলক কমেছে। তবুও হাসপাতালগুলো রোগী সামাল দিতে হিমশিম খাচ্ছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো আটজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৯৮ জন। ১২টি ল্যাবে এক হাজার ৯৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত ১৫৩ জন মহানগরীর এবং বাকি ১৪৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ১৩৩, মারা গেছেন এক হাজার ১৭৮ জন।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১২ জন মারা গেছে। এর মধ্যে করোনায় ৮ এবং উপসর্গ নিয়ে ৪ জনের প্রাণহানি হয়েছে।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৩২ জনের। এর আগে শনিবার খুলনা বিভাগে ১৩ জনের মৃত্যু হয়। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৬ হাজার ৫৬৫ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯১৯ জন।

বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টায় আরো ৬ জনের মৃত্যুর সাথে ১ হাজার ২৬ জনের নমুনা পরীক্ষায় ১৮৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে ১ লাখ ৯২ হাজার ৬৭২ জনের নমুনা পরীক্ষায় ৪২ হাজার ৬২৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল দক্ষিণাঞ্চলে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনার সংক্রমণ কমলেও মৃত্যু বেড়েছে। জেলায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৮শতাংশ।

ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ জন করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ও এন্টিজেন টেষ্টে ৭০৯ টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১১৪ জন করোনা শনাক্ত হয়েছেন।
নোয়াখালী ব্যুরো জানায়, গত ১০ দিনে নোয়াখালীতে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেকটা কমেছে। গত ২৪ ঘন্টায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় কারো মৃত্যু হয়নি। সুস্থ্য হয়েছেন ১৯৭জন।
যশোর ব্যুরো জানায়, গত ২৪ ঘন্টায় যশোরে করোনা ইউনিটে পাঁচ জনের মৃত্যু হয়েছে। পাঁচ জনের মধ্যে রেড জোনে ৪ জন ও ইয়োল জোনে ১ জন চিকিৎসাধীন ছিলেন। গত ২৪ ঘন্টায় ৩১ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ১৮ জন।

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় ৯৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এ সময়ে করোনা পজিটিভ হয়েছে ২০৬ জনের। এর মধ্যে সিটি করপোরেশন এলাকারই ২৮ জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ছয় জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোববার পর্যন্ত ১৪০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১০৬ জন ও উপসর্গে ৩৪ জন ভর্তি রয়েছেন।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, করোনাভাইরাসে নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৮৬ জনের। এতে আক্রান্ত হয়েছে ১২০ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু নেই।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এদিকে নতুন করে জেলায় ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৪৬৫ টি নমুনা পরীক্ষার রির্পোটে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ১৪ দশমিক ৮৩ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ